শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নির্মাণের দেড় বছর পরেও চালু হয়নি চুয়েট জিমনেসিয়াম

চুয়েট প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৯

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর কেন্দ্রীয় খেলার মাঠের এক কোণায় নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন জিমনেসিয়াম। নির্মাণ এর পর থেকে দেড় বছর ধরে অলস পড়ে আছে নির্মিত ভবনটি। ২০১৯ সালের ২ অক্টোবর এর নির্মাণ কাজ শুরু হয়। শেষ হয় ২০২২ সালের জুনের ১৫ তারিখ। মেয়াদ শেষের ১৫ দিন আগে নির্মাণ কাজ শেষ হলেও জিমনেসিয়াম চালু করার কোনো উদ্যোগের দেখা পাওয়া যায়নি প্রশাসনের পক্ষ থেকে।

জিমনেসিয়ামটি কবে নাগাদ চালু হতে পারে তা জানতে চাইলে চুয়েটের প্রধান প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম বলেন, প্রকৌশল দপ্তরের জায়গা থেকে নির্মাণ কাজ শেষ। কিন্তু সেটা চালু করার জন্য আগে প্রয়োজনীয় যন্ত্রপাতি কিনতে হবে। সেগুলো কেনার পরই জিমনেসিয়ামটি চালু করা সম্ভব হবে।

প্রয়োজনীয় যন্ত্রপাতি কবে নাগাদ কেনা হবে জানতে চাইলে চুয়েটের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ তারেকুল আলম বলেন, জিমনেসিয়াম এর যন্ত্রপাতির টাকা আমরা নির্মাণ কাজের বাজেটের সাথেই প্রস্তাব করেছিলাম। কিন্তু সরকার কর্তৃক কম টাকা অনুমোদিত হওয়ায় সবদিক বিবেচনা করে আমরা যন্ত্রপাতি কেনার টাকা সেখান থেকে বাদ দিই। এখন আমরা জিমনেসিয়ামের যন্ত্রপাতির টাকা অন্যান্য রাজস্ব বাজেট থেকে নেওয়ার ব্যবস্থা করবো। আমাদের কাছে উক্ত কাজের জন্যে টেন্ডারও জমা পড়েছে। সবকিছু যাচাই-বাছাই করে শীঘ্রই যন্ত্রপাতি কেনার উদ্যোগ নেওয়া হবে। আমরা আশা রাখছি আগামী ৬-৭ মাসের মধ্যে জিমনেসিয়ামেরটি চালু করা সম্ভব হবে।

উল্লেখ্য যে, শিক্ষার্থীদের শরীরচর্চা আর খেলাধুলার জন্য নির্মিত এ জিমনেসিয়ামটির বাজেট ছিল ২ কোটি ৪০ লক্ষ টাকা। আধুনিক শরীরচর্চার যন্ত্রপাতি ছাড়াও ইনডোর বিভিন্ন গেমের ব্যবস্থা থাকার কথা রয়েছে চুয়েটের নবনির্মিত জিমনেসিয়ামটিতে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে