সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্ভাবন ও গবেষণা বিষয়ক জাতীয় সিম্পোজিয়াম অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ১৯:৫২

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এর উদ্যোগে “ Research and Innovation for social impact:IER's recent Contribution for Education” শীর্ষক দিনব্যাপী এক জাতীয় সিম্পোজিয়াম আজ ০৩ মার্চ (২০২৪) রবিবার ইনস্টিটিউটের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যা পক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম স্বাগত বক্তব্য দেন। শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি নতুন পাঠ্যক্রম বাস্তবায়ন এবং পাঠ্যক্রম বিষয়ে সাধারণ মানুষের গতানুগতিক মানসিকতা পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বিশেষজ্ঞদের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, "দেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টি এবং জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ইতোমধ্যেই নতুন পাঠ্যক্রম চালু করা হয়েছে। এই নতুন পাঠ্যক্রমে শিক্ষাদান পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে"।

এর মাধ্যমে শিক্ষার্থীরা আরও বেশি শিখতে পারবে এবং তাদের সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারবে বলেও তিনি উল্লেখ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে