সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

যবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু

যবিপ্রবি প্রতিনিধি
  ০৫ মার্চ ২০২৪, ১৭:৩০

সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, মশাল প্রজ্বলন, শপথ গ্রহণসহ নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বার্ষিক ক্রীড়া ও আন্তঃবিভাগ অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার সকালে যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান। এই প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশগ্রহণ করবে। আগামী ১০ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে এ প্রতিযোগিতা সমাপ্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান বলেন, যবিপ্রবি গবেষণা, অবকাঠামোগত উন্নয়ন, খেলাধুলা ও পড়াশোনায় এগিয়ে গেছে। গবেষণার ন্যায় খেলাধুলাতেও যবিপ্রবি নেতৃত্ব দিচ্ছে। এই ধারা আগামীতেও যেন অব্যাহত থাকে, এই কামনা করি।

অনুষ্ঠানে শরীর চর্চা শিক্ষা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসের সভাপতিত্বে আরও বক্তব্য দেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. সেলিনা আক্তার, অধ্যাপক ড. মো. নাজমুল হোসেন, শরীরচর্চা দপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল্লাহ-হেল কাফি, ফিজিক্যাল ইন্সট্রাক্টর উজ্জল চন্দ্র সূত্রধর, মোঃ শাহিনূর রহমান, মো. জাহাঙ্গীর আলম, দপ্তরপ্রধান, শাখা ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা, সাধারন সম্পাদক মো. তানভীর ফয়সালসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন যবিপ্রবির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফারজানা নাসরিন ও ফিজিক্যাল ইন্সট্রাক্টর মোঃ রায়হান রাকিব। অনুষ্ঠানে বিশেষজ্ঞ বিচারকদের পক্ষে শপথপাঠ করেন অধ্যাপক ড. মো. জাফিরুল ইসলাম ও সহযোগী অধ্যাপক ড. সেলিনা আক্তার এবং খেলোয়াড়দের পক্ষে শপথ পাঠ করেন আবু কাওসার ও উম্মে হাফসা রুমকি। মশাল প্রজ্জ্বলন ও মাঠ প্রদক্ষিন করেন ফিজিক্যাল ইন্সট্রাক্টর উজ্জল চন্দ্র সূত্রধর ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিরিন আক্তার।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে