সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যবিপ্রবির এফএমবি বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা 

যবিপ্রবি প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৮:২৫

নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের ফুল এবং সম্মাননা স্মারক প্রদান, অন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ, আলোচনা সভাসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে আজ বুধবার দুপুরে এফএমবি বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মো. আনিছুর রহমান বলেন, তোমরা সৌভাগ্যবান যে এমন একটি বিভাগে ভর্তি হতে পেরেছো। যেখানে তোমরা গবেষণা করার সুযোগ পাবে। তোমাদের পড়াশোনা করতে হবে, জ্ঞান অর্জন করতে হবে। যাতে তোমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারো।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে বিদায় বলতে কিছু নেই। বিশ্ববিদ্যালয়ের সাথে তোমাদের যোগসূত্র সবসময় থাকবে। যেখানেই যাবে তোমরা এই বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই হয়ে থাকবে। এখন থেকে তোমরা এ বিশ্ববিদ্যায়ের গর্বিত অ্যালামনাই। আমরা তোমাদের বেসিক তৈরি করে দিয়েছি, এখন তোমাদের নতুন অনেক কিছু শিখতে হবে। এ দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এর আগে নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের মাঝে ফুল ও সম্মননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। বিভাগটির আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে এর আগে ক্রীড়া সপ্তাহে ২৪ রকমের খেলাধুলার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়।

এফএমবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুব্রত মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, এফএমবি বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুর রহমান, অধ্যাপক ড. মো. মীর মোশাররফ হোসেন, সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ, সহকারী অধ্যাপক মো. সারোয়ার-ই-মাহফুজ, ড. শারমিন সুরাইয়া, মোছা. শারমিন নাহার, এফএমবি বিভাগের শিক্ষার্থী মো. মেহেদী হাসান, হাবিব কায়সার, মাইমুনা মোকারমা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন একই বিভাগের শিক্ষার্থী মো. আরিফুল হোসেন, সাদরিতা সরকার শশী। অনুষ্ঠানে বিভাগটির শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় বিভাগটির শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে