সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবিতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপিত

হাবিপ্রবি প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৭:২৭

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে “ঐতিহাসিক ৭ই মার্চ” দিবস-২০২৪ উদযাপিত হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে সকাল ৯.৩০ মিনিটে প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মাহাবুব হোসেন।

ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন হাবিপ্রবি শিক্ষক সমিতর নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের সম্মানীত ডীনবৃন্দ, প্রগতিশীল শিক্ষক ফোরাম, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ (হাবিপ্রবি শাখা)-এর নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।

দিবসটি ঘিরে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ৫-১০ই মার্চ পর্যন্ত আন্তঃঅনুষদীয় টেবিল টেনিস প্রতিযোগিতা, ৬ থেকে ১৩ই মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের অংশগ্রহণে “বঙ্গবন্ধু প্রদত্ত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ও বাঙালির রাষ্ট্র গঠনের স্লোগান” শীর্ষক স্বহস্থে লিখিত রচনা প্রতিযোগিতা। পাশাপাশি দিনটি উপলক্ষ্যে ৬ই মার্চ টিএসসি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আন্দোলন সংগ্রাম নিয়ে নির্মিত ডকুমেন্টরী এবং চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে