বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ইবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৩ এপ্রিল

ইবি প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ২০:৩৮
ইবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৩ এপ্রিল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগামী ১৩ এপ্রিল থেকে ভর্তি আবেদন শুরু হবে। যা চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। বুধবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত তিনটি বিভাগ (আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ) এবং কলা অনুষদভুক্ত আররী ভাষা ও সাহিত্য বিভাগসহ মোট চারটি বিভাগের সমন্বয়ে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৩২০টি আসনের বিপরীতে লড়বেন ভর্তিচ্ছুরা।

তবে আবেদনকারীকে ২০২২ অথবা ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক/সমমানের এবং ২০১৯, ২০২০ অথবা ২০২১ সালে মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে http://www.iu.ac.bd/admission প্রকাশিত নির্দেশিকা অনুসরণ করে আবেদন করতে হবে। এদিকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র গ্রহণের তারিখ এবং পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে