বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

রায়পুরে ডুসারের এডমিশন ক্যাম্পেইন অনুষ্ঠিত 

বেরোবি প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৪:২৬
আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ১৪:৩০
ছবি-যায়যায়দিন

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন রায়পুর ছাত্রছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় (ডুসার) এর উদ্যোগে জহিরুল গ্রুপের পৃষ্ঠপোষকতায় রায়পুরের হায়দরগঞ্জ মডেল কলেজে এডমিশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ১৭এপ্রিল) রায়পুর উপজেলায় হায়দারগঞ্জ মডেল কলেজে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার এমসিকিউ অংশের আদলে একটি পরীক্ষা নেওয়া হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির যাবতীয় দিকনির্দেশনার আয়োজন করা হয়। বিজ্ঞান বিভাগের জন্য পদার্থবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত মাস্টার্সের শিক্ষার্থী মুনতাসির আল মেহেদি, মানবিক বিভাগের জন্য ইংরেজি বিভাগে ৪র্থ বর্ষে অধ্যয়নরত হালিমা আক্তার এবং ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের জন্য হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সুমন হোসেন হানিফ প্রয়োজনীয় গাইডলাইন প্রদান করেন। এছাড়া লোকপ্রশাসন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাঈমা শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন।

ডুসারের সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন এর সঞ্চালনায় ও সভাপতি ইমাম হোসেন শিহাবের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. একেএম ফজলুল হক, শিক্ষক মো: মোস্তফা কামাল ও পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান জনাব হাবিবুর রহমান।

এরপর পরীক্ষায় উত্তীর্ণ প্রতিটি গ্রুপের সেরা ৩ জন শিক্ষার্থীকে নগদ পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

প্রোগ্রাম সম্পর্কে সংগঠনটির সভাপতি ইমাম হোসেন শিহাব বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আদলে একটি পরীক্ষা নিয়েছি। পরীক্ষায় প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। আমাদের রায়পুর উপজেলার শিক্ষার্থীরা যেন উচ্চশিক্ষার জন্য আগ্রহী হয়, তার জন্য আমাদের এমন আয়োজন।

সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন বলেন, আমরা এখান থেকে উত্তীর্ণ প্রতিটি গ্রুপের সেরা শিক্ষার্থীদের নিয়ে একটি কমিউনিটি গঠন করবো এবং তাদেরকে ফলো-আপ এ রাখবো। রায়পুরের শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে আমরা রায়পুর ছাত্রছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় পাশে আছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে