রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চিত্রশিল্পী মোস্তাফিজুল হককে জন্মদিনের শুভেচ্ছা 

যাযাদি ডেস্ক
  ২১ এপ্রিল ২০২৪, ১৮:১৪
আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১১:৪২
চিত্রশিল্পী মোস্তাফিজুল হককে জন্মদিনের শুভেচ্ছা 

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান, বরেণ্য শিশুশিল্পী বিশেষজ্ঞ অধ্যাপক মোস্তাফিজুল হক এর ৬৮তম জন্মদিনে প্রিয় শিল্পীকে ফুলেল শুভেচ্ছায় শিক্ত করেছেন- প্রখ্যাত শিল্পী রফিকুন নবী, হাসেম খান, আবুল বারাক আলভি, শিশির ভট্টাচার্য, ফরিদা পারভিন, অফজাল হোসেন, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল, সঙ্গীত শিল্পী ফরিদা জামান, ব্যারিস্টার নাহিদ মোহতা ও কনকচাপা চাকমাসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

শিল্পীর জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর ধানমন্ডিতে গ্যালারী চিত্রকে সেন্টার ফর চাইল্ড ক্রিয়েটিভিটি আয়োজিত এ সুধী সমাবেশে প্রতিষ্ঠানটির পরিচালক এন. কে. কায়কোবাদ রানা ও গ্যালারি চিত্রকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনিরুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিল্পীকে ফুলেল শুভেচ্ছা জানানোসহ কেক কেটে জন্মদিন উদযাপন করেন উপস্থিত অতিথিবৃন্দ।

এদিকে শিল্পীকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাঃলিঃ এর চেয়ারম্যান ডা. আহসানুল কবির, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, ডিন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টি, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

বাংলাদেশে চিত্রকলা জগতে অত্যন্ত সুপরিচিত এই শিল্পী ১৯৫৭ সালের ১৮ এপ্রিল বাগেরহাট জেলার রামপালে একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। সম্প্রতি শিশু চিত্রাংকন বিশেষজ্ঞ হিসেবে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার অর্জন করেন তিনি।

শিল্পী মোস্তাফিজ তৎকালীন ঢাকা আর্ট কলেজ (বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ) থেকে বিএফএ ও এমএফএ সম্পন্ন করেন। ৯০-এর দশকে জাপান সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের (মনবুশো) বৃত্তি নিয়ে সেখানে চার বছর লেখাপড়া শেষে ফিরে এসে ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে ড্রইং এন্ড পেইন্টিং বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে