বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচন ১৫ মে

জাবি প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ২১:৪৩
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচন ১৫ মে

দীর্ঘ আট বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিন নির্বাচন। আগামী ১৫ মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

রবিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ডিন নির্বাচনের রিটার্নিং অফিসার আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ এর ২৬(৫) ধারা এবং নির্বাচন সংক্রান্ত সংবিধি, অধ্যাদেশ ও বিধিসমূহের সংশ্লিষ্ট ধারা/উপধারা অনুযায়ী ডিন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের সাময়িক ভোটার তালিকা প্রকাশ করা হবে ২২ এপ্রিল। ২৪ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত সাময়িক ভোটার তালিকার বিষয়ে আপত্তি দাখিল করা যাবে এবং ২৫ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। আগামী ২৯ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কাছে অনুমোদিত ফরমে মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাই করা হবে ৩০ এপ্রিল এবং বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২ মে। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৬ মে দুপুর ২টা পর্যন্ত। এছাড়া ৭ মে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে এবং ১৫ মে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কলা ও মানবিকী অনুষদ, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ ও আইন অনুষদ মিলিয়ে মোট ছয়টি অনুষদ রয়েছে। সর্বশেষ, ২০১৬ সালের ১০ মে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়, যার মেয়াদ শেষ হয় ২০১৮ সালে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে