বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

পবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

পবিপ্রবি প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৪, ২২:৪৩
ছবি : যায়যায়দিন

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা। এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিক্ষোভকারীরা।

বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১০ টায় একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চক্কর ঘুরে প্রধান ফটকের সামনে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।এসময় কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। অবস্থান কর্মসূচির জন্য বন্ধ হয়ে যায় পটুয়াখালী- বাউফল সড়ক। আন্দোলনের একপর্যায়ে দুপুর ১২ টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে। সড়ক অবরোধ হওয়ার বিঘ্ন ঘটে যানচলাচলের।

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ফজলে রাব্বি সজীব বলেন, "শুধু বিসিএস নয় সরকারি সকল সেক্টরে কোটা পদ্ধতি সংস্কার করতে হবে এবং পোষ্য কোটার মতো অযৌক্তিক সকল কোটা সমূহ বাতিল করতে হবে।"

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সৈয়দ স্বাধীন বলেন, "আমরা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে নই, বরং মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে অযৌক্তিক কোটার বিরুদ্ধে।"

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে