মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

রিজার্ভ বৃ্দ্ধিতে প্রবাসীদের বাংলাদেশ বিমানে যাতায়াতের আহ্বান

আবু বক্কর ছিদ্দিক পাভেল, কুয়েত থেকে
  ০৭ ডিসেম্বর ২০২২, ১২:৩৬
ছবি: সংগৃহীত

প্রতি মাসে প্রবাসীদের আয়ে বড় একটি অংশ ডলার চলে যায় অন্য  দেশর এয়ারলাইন্সে যাতায়াতে।  সরকার প্রবাসীদের যাতায়াতের   সুবিধার কথা বিবেচনা করে নিজ দেশের লাল সবুজ পতাকাবাহী বাংলাদেশ বিমানে অত্যাধুনিক প্রযুক্তি সংযুক্ত করেছে। হাড় ভাঙ্গা পরিশ্রমে কষ্টার্জিত অর্থ দেশের বাহিরে চলে না যায় সেজন্য প্রবাসীরা যেন বিমানে যাতায়াত করে ।

 কুয়েত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার আবু বক্কর সিদ্দিক, কুয়েতে বাংলাদেশ প্রেসক্লাব ও বাংলাদেশি জাতীয় চ্যানেলের সংবাদকর্মীদের সঙ্গে মত বিনিময় কালে এসব কথা বলেন।

 তিনি আরও বলেন প্রবাসীদের আয় দেশের  রিজার্ভ বৃদ্ধি ও দেশে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। মঙ্গলবার সার্কের সিটি টাওয়ার হোটেলে আয়োজিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আল আমিন রানা, একাত্তর টিভি প্রতিনিধি সাদেক রিপন সহ বিভিন্ন জাতীয় পত্রিকা ও চ্যানেলের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় কুয়েতে বিমানের স্টেশন ম্যানেজার নামজুল ঈমাম কর্মজীবনে  সুনামের  সাথে দায়িত্ব পালন শেষে দেশে গমন উপলক্ষে  বদুর ট্রাভেলসরে পক্ষ হতে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। প্রবাসীদের  জন্য সরকার যত বেশি সুযোগ সুবিধা প্রদান করবে এবং সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহন করবে  তত বেশি রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত হবে। প্রবাসীরা ভালো থাকলে দেশের উন্নয়নে গতি বৃদ্ধি পাবে এছাড়াও দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের যথাযথ মূল্যায়ন জরুরী বলে মনে করেন প্রবাসী সংবাদকর্মীরা।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে