বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

কুয়েতে ২৫ বাংলাদেশিকে ট্রাভেল এজেন্সী প্রশিক্ষন সনদ প্রদান

কুয়েত প্রতিনিধি
  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১১
কুয়েতে ২৫ বাংলাদেশিকে ট্রাভেল এজেন্সী প্রশিক্ষন সনদ প্রদান

মধ্যপ্রাচ্যের শ্রমিক রপ্তানিতে অন্যতম গুরুত্বপূর্ণ একটি দেশ কুয়েত। অর্থনীতির মন্দাভাব কাটিয়ে করোনার পরবর্তী বিভিন্ন সেক্টরে ভালো ভালো চাকুরী সুযোগ সৃষ্টি হয়েছে। চাকুরীর পাশাপাশি ট্রাভেল এজেন্সীর পেশায় প্রশিক্ষন করে অবসর সময়ে পার্টটাইম চাকুরী হিসেবে বাড়তি আয়ের সুযোগ রয়েছে এই পেশায়। দেশটিতে উল্লেখ যোগ্য কোন পর্যটন ও দর্শনীয় স্থান না থাকায় ধনী এই দেশটির নাগরিক ও প্রবাসীরা ভ্রমণে যান পৃথিবীর বিভিন্ন দেশে সেই হিসেবে ট্রাভেল এজেন্সী ব্যবসায় রয়েছে ব্যাপক চাহিদা। শনিবার ২৫ ফেব্রুয়ারি দেশেটির ফরওয়ানিয়া স্কাইর্টাচ ট্রাভেল এন্ড ট্রুরিজমের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রাপ্ত বাহার উল্লাহ সুমন,মোহাম্মদ ইব্রাহীম খলিল রিপন,শাহজাহান,মাঈন উদ্দিন,আনোয়ার,রুবেল রানা,সাইফুল আলম, মোহকম্মদ মুসা সহ ২৫জন বাংলাদেশি প্রবাসীকে সনদ ও সম্মাননা প্রদান করা হয়।

স্কাইর্টাচ ট্রাভেল ট্রুরিজমের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হোসনে মোবারকের সভাপতিত্বে ও মোহাম্মদ ইব্রাহীম খলিল রিপনের সঞ্চলানায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার আবুবক্কর সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতে নবাগত বিমানের এস্টিশন ম্যানেজার মোহাম্মদ শাহজাহান,চট্টগ্রাম কমিউনিটি নেতা সামসু হক,ফেনী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সুমন মজুমদার প্রমুখ উপস্থিতি ছিলেন।উপস্থিত অতিথিরা প্রবাসীদের হাতে প্রশিক্ষন সনদ তুলে দেন।

এসময় বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার আবুবক্কর সিদ্দিক বলেন,কুয়েতে বাংলাদেশি মালিকানাধীন সেরা ট্রাভেল এজেন্সী কয়েকটার মধ্যে একটি স্কাইর্টাচ ট্রাভেল ট্যুরিজম। আমি আসার পরে সপ্তাহে দুইটা ফ্লাইট ছিল। কুয়েতে যাত্রীদের চাহিদা বেশি হওয়াতে আমি সাত টা ফ্লাইটের আবেদন করি সিভিল এভিয়েশনে। একটা বাড়িয়ে দেওয়া হয়েছে আরো একটা দিবে বলেছে। অন্যান্য দেশেও ফ্লাইটের চাহিদা রয়েছে সেই অনুপাতে ফ্লাইট নাই সেকারণে সময় লাগছে। কুয়েত চট্টগ্রাম রুটে জন্য আবেদন করেছি চালু হলে একটা যাত্রী এবং একটা কার্গো ফ্লাইট পাবো আশাকরি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে