বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

দাম্মাম আলোচনা সভা ও ইফতার মাহফিল 

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ০৯:৪৫
ছবি-যায়যায়দিন

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে ফ্রেন্ডস অফ বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে ৫৪ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয় ।

বৃহস্পতিবার দেশটির স্হানীয় সময় বিকেলে দাম্মামের হোটেল জুবিলীতে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সংগঠনটির সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে ও নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্তর্জাতিক বিদ্যালয় দাম্মামের পরিচালনা পর্ষদের সদস্য ইমরান পাটোয়ারী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এরশাদুল ইসলাম মামুন , ডা. মোস্তাফিজুর রহমান, ডাক্তার নাহিদা খানম, শিমু , মিজান উদ্দিন, প্রকৌশলী শফিকুল ইসলাম ,শাহিনুর রহমান শাহিন,

আইয়ুব হাছান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো. লোকমান হাকিম, নজরুল ইসলাম, মাহবুবুর রহমান প্রমূখ।

এসময় সৌদি আরবের ফ্রেন্ডস অব দাম্মাম আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। আয়োজিত অনুষ্ঠানে পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় ইফতার পূর্বক দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল আবসার।

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন তার স্বপ্নের সোনার বাংলার জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ ব্যক্তিত্ব সমগ্র বাঙালি জাতিকে এক সুতায় সংযুক্ত করে দীর্ঘ নয় মাসে বাংলাদেশের লালিত স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে। বঙ্গবন্ধুর 'সোনার বাংলা ' নির্মাণের স্বপ্নকে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ ও জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর। এজন্য তিনি স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছেন। তার কার্যকর পদক্ষেপের ফলে বাংলাদেশ একটি গতিশীল অর্থনীতি ও সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। দারিদ্র বিমোচন, নারীর ক্ষমতায়ন, পরিবেশ সুরক্ষা, স্বাস্থ্য , শিক্ষা বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি ঈর্ষণীয় বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে