বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এখনকার পুরুষরা শারীরিক সম্পর্কে দুর্বল : কঙ্গনা

যাযাদি ডেস্ক
  ০৭ মার্চ ২০২৩, ০৮:০০
ছবি সংগৃহীত

সব সময় আলোচনায় থাকতে পছন্দ করেন বলিউড অভিনেত্রী কঙ্গনা। প্রায় সময় তার মন্তব্যে সামাজাকি যোগাযোগ মাধ্যমে তোলাপাড় সৃষ্টি হয়। এবার তিনি তেমনি এক মন্তব্য করে পুরুষদের তোপের মুখে পড়েছেন।

স্পষ্টবাদী হিসেবেও সুনাম-দুর্নাম দুই-ই আছে কঙ্গনার। সোশ্যাল মিডিয়ায় তার একটি পোস্ট মানেই বিতর্কের সূত্রপাত। গোটা বলিউডের ওপর বারবার আক্রমণ করছেন তিনি। এবার তার নিশানায় নতুন প্রজন্ম। যারা ১৯৯৫ থেকে ২০১২ সালের মধ্যে জন্মগ্রহণ করেছেন, তাদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন কঙ্গনা। লিখলেন দীর্ঘ পোস্ট।

কঙ্গনার মতে, নবীন প্রজন্মের ছেলেমেয়েরা সারাদিন শুধু নিজেদের ফোনে ঘাড় গুঁজে বসে থাকেন, নিজেদের বাড়ি কেনারও ক্ষমতা নেই তাদের। প্রেমের সম্পর্কে প্রতিশ্রুতিবদ্ধ হতে ভয় পান, এমনকি শারীরিক সম্পর্কে লিপ্ত হতেও আলস্য রয়েছে। সেই তরুণ-তরুণীদের জন্য কঙ্গনার পরামর্শ, খেলাধুলা বা যোগাসন করা উচিত।

অভিনেত্রীর লেখায়, ‘জেন জির ছেলেমেয়েদের পাগুলো কাঠের মতো। কারণ তারা সারাদিন ফোনে ঘাড় গুঁজে থাকে। একে অপরের সঙ্গে সরাসরি কথা বলে না কেউ, পর্যবেক্ষণ করে না, কোনো বই পড়ে না। অল্প পরিশ্রমে জীবনে উন্নতি চায় তারা, কিন্তু কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের সম্মান দিতে জানে না কেউ। তারা পছন্দের মানুষকে মুগ্ধ করার জন্য জামাকাপড় কেনে অথচ নিজেদের বাড়ি কেনারও সামর্থ্য নেই। প্রতিশ্রুতিবদ্ধ হয়ে সম্পর্কে যেতে চায় না, বিয়ে করতে চায় না।’

কঙ্গনার দাবি, শারীরিক সম্পর্কে লিপ্ত হতেও আলস্য কাজ করে তাদের। নতুন প্রজন্মকে ‘গাজর আর মুলা’র সঙ্গে তুলনা করলেন তিনি। কঙ্গনার লেখায়, চোখে নানারকম ভঙ্গি করা আর গালিগালাজ করা ছাড়া আর কিছুই পারে না। আমরা মিলেনিয়ালরা (১৯৮০ থেকে ১৯৯০-এর মাঝের সময়ে যাদের জন্ম) অনেক ভালো, আমরাই রাজ করছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে