মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিয়ে জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ : ঐশী

মাসুদুর রহমান
  ০৪ জুন ২০২৩, ১২:১৬
ছবি: সংগৃহীত

বিয়েকে ঘিরে প্রতিটি মানুষের জীবনেই থাকে নানান রকম স্বপ্ন। আর এই স্বপ্নের দোয়ার খোলে কোনো একটি সময়। শোবিজের তারকারাও এর বাইরে নন। তাইতো হঠাৎ হঠাৎ বিয়ের ধুম পড়ে যায় তারকাজগতে। গত কয়েক বছর ধরে দেখা যাচ্ছে, বছরের শেষের দিকে কিংবা বছরের শুরুর দিকে বিয়ের পিঁড়িতে বসেন শোবিজ তারকারা।

আবার নতুন বাগদান কিংবা নতুন জীবন শুরু করার দিনক্ষণ হিসেবে ভালোবাসা দিবস ১৪ ফেব্রুয়ারিকে বেছে নেন অনেকেই। তবে হঠাৎ করেই বিয়ের বাদ্যি বাজছে শোবিজে। মাত্র এক মাসের ব্যবধানে বিয়ে-বন্ধনে আবদ্ধ হয়েছেন শোবিজের বেশ কয়েকজন তারকা। অন্যদিকে বাগদান কিংবা বিয়ে না হলেও বিয়ের ঘোষণা দিয়েছেন কেউ কেউ। বিয়ে করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশী।

বর আরেফিন জিলানী সাকিব। শুক্রবার রাতে রাজধানী গুলশানের একটি কনভেনশন হলে বড় আয়োজনে তাদের বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

অনুষ্ঠানে দুই পরিবারের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন, শোবিজের অনেক তারকা। সেই সঙ্গে ছিলেন, দেশের গণমাধ্যমকর্মীরাও। প্রায় আড়াই বছরের পরিচয় ও বন্ধুত্বের পর গত ২ এপ্রিল আংটি বদল হয় জিলানী ও ঐশীর। জিলানী পড়ালেখা করেছেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে একটি ওষুধ কোম্পানিতে কর্মরত গায়িকার স্বামী। এর আগে গত ৩১ মে ঐশীর অন্যরকম এক হলুদসন্ধ্যা হয়। তখন এক ঝাঁক তারকা সংগীতশিল্পী অংশগ্রহণ করেন হলুদসন্ধ্যায়।

এই গায়িকা বর্তমানে এমবিবিএস পাস করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে সিসিইউর মেডিকেল অফিসার হিসেবে কাজ করছেন। বিয়ের পরদিনই মধুচন্দ্রিমায় চলে যান ঐশী-জিলানী। এখন তারা দুইজনে সময় কাটাচ্ছেন কক্সবাজারে। ঢাকায় ফিরবেন কয়েকদিন পর। গেল মাসের শেষ দিকে বিয়ে করে দোয়া চায়েছেন সংগীতশিল্পী ইমরান মাহমুদুল।

পারিবারিকভাবেই হয়েছে তাদের বিয়ে। নিজের ভেরিফায়েড প্রোফাইলে তিনি বিয়ের খবর জানিয়ে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। বিয়ে মানুষের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ। আল্লাহর অশেষ রহমতে আজ থেকে (২৪ মে, ২০২৩) আমি ও আমার স্ত্রী মেহের আয়াত জেরিন আমাদের জীবনের নতুন এই অধ্যায় শুরু করলাম। পারিবারিকভাবেই আমাদের এই বিয়ের আয়োজন। তাই ছোট পরিসরে অনেকটা ঘরোয়া পরিবেশেই বিয়েটা হলো।’ বিয়ের প্রাথমিক কাজ শেষ হলেও অনুষ্ঠানের কাজ এখনো হয়নি ইমরানের। এ নিয়ে তিনি লিখেছেন, ‘আমার বড় আপু ও বড় দুলাভাই নভেম্বর মাসে আমেরিকা থেকে বাংলাদেশে আসার পর আমার প্রিয় মানুষদের নিয়ে আমাদের বিবাহোত্তর অনুষ্ঠান করা হবে ইনশাআল্লাহ।

আমাদের জন্য সবাই দোয়া করবেন, আমরা যেন একে অপরের পাশে থেকে নিজেদের সুখ-দুঃখ ভাগাভাগি করে চলতে পারি জীবনের বাকিটা পথ।’ অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিয়ে করেছেন ইউটিউবার থেকে অভিনেতা হয়ে ওঠা সালমান মুক্তাদির। গত মাসে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজেই বিয়ের তথ্য জানিয়েছেন তিনি।

জানা গেছে, ৩০ এপ্রিল বিয়ে করেছেন সালমান। তবে বিয়ের বিস্তারিত কিছু জানাননি তিনি। ২ মে ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে স্ত্রীর সঙ্গে কয়েকটি ছবি প্রকাশ করেছেন সালমান। ক্যাপশনে লিখেছেন, বাকিটা জীবনের জন্য আমার প্রিয় স্ত্রী। তবে স্ত্রীর পরিচয় প্রকাশ করেননি এই তরুণ অভিনেতা।

বিষয়টির সত্যতা যাচাই করতে সালমান মুক্তাদিরকে পায়নি গণমাধ্যমকর্মীরা। তবে সালমান নাম প্রকাশ না করলেও তার স্ত্রীর পরিচয় পাওয়া গেছে। জানা গেছে, সালমানের স্ত্রীর নাম দিশা ইসলাম। ২০১১ সালে দিশার প্রথম বিয়ে হয়েছিল। এরপর দিশার ঘরে আসে প্রথম সন্তান। নেটিজেনরা বলছেন, ২০১৮ সাল পর্যন্তও পূর্বের স্বামীর সঙ্গে দিশার সম্পর্ক ভালো ছিল। ২০২১ সালে দিশা দ্বিতীয় সন্তানের জন্ম দেন। ২০২১ সালের মার্চে ফেসবুকে আপলোড করা ছবিতে তাকে অন্তঃসত্ত্বা দেখা যায়, সেখানেও স্বামীর উপস্থিতি ছিল। ওই সময় দিশা কানাডার ওন্টারিওতে বাস করতেন। ২০২৩ সালের এপ্রিলে সালমানকে বিয়ে করলেন দিশা ইসলাম। তবে এর আগে সালমান মুক্তাদিরকে নিজের ফেসবুকে দিশা বন্ধু হিসেবে উল্লেখ করেছিলেন। বিয়ের ঘোষণাটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পর মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে সালমান মুক্তাদিরকে শুভেচ্ছা জানিয়েছেন আরিফিন শুভ, পরীমনি, প্রভা, সুনেরাহ বিনতে কামাল, তানজিয়া মিথিলা, নিশাত প্রিয়ম, জেফার, পুতুল, প্রীতম হাসান, শামীম হাসানসহ আরও অনেকেই। এ ছাড়া সম্প্রতি বিয়ের কথা জানিয়েছেন একাধিক তারকা।

ছোটপর্দা থেকে বড়পর্দা কিংবা ওয়েব সিরিজসহ সব মাধ্যমে নিজেকে একজন জাত অভিনেতা হিসেবে প্রমাণ করেছেন অভিনেতা আব্দুন নূর সজল। দুই দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় কাজ উপহার দিয়েছেন দর্শকদের।

সম্প্রতি তিনিও জানিয়েছেন বিয়ের খবর। এই অভিনেতা বলেন, ‘কবে বিয়ে করছি, সেই প্রশ্ন এতদিন শুনতে শুনতে বেশ ক্লান্ত ছিলাম। সহকর্মীসহ সবার সঙ্গে ভালো সম্পর্ক আমার। তারাও জানতে চাইতেন এ ব্যাপারে। কিন্তু বিয়ে তো চাইলেই হঠাৎ করে সম্ভব নয়। এ জন্য পারিবারিক প্রস্তুতির প্রয়োজন। আমার মা-বাবা চান আমি বিয়ে করি। এখন বিয়ের বিষয়টি তাদের ওপরই ছেড়ে দিয়েছি। আমার পরিবারের সদস্যরাই বিয়ের ব্যবস্থা করছেন। হয়তো শিগগিরই হয়ে যাবে। তবে দিনক্ষণ চূড়ান্ত হয়নি। এ কারণে এখনই বলতে পারছি না। এতটুকু নিশ্চিত, এ বছরই বিয়ে করব ইনশাআল্লাহ্। বিয়ের কথা জানালেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। তিনি বলেন, ‘পরিবার থেকে বিয়ের জন্য চাপ দেয়া হচ্ছে। নিজেও বিয়ের পরিকল্পনা করছি ।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে