মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

মুক্তি পেয়েছে আহমেদ রুবেলের ‘পেয়ারার সুবাস’

বিনোদন ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৭
মুক্তি পেয়েছে আহমেদ রুবেলের ‘পেয়ারার সুবাস’

নিজের সিনেমার মুক্তির দু’দিন আগেই না ফেরার দেশে চলে গেছেন আহমেদ রুবেল। আজ শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘পেয়ারার সুবাস’। দীর্ঘ আট বছর অপেক্ষা শেষে আজ মুক্তি পাচ্ছে নুরুল আলম আতিক পরিচালিত এই সিনেমাটি। জয়া আহসানের পাশাপাশি এই চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আহমেদ রুবেল।

বুধবার সন্ধ্যা ৭টায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির বিশেষ প্রদর্শনী হওয়ার কথা। নির্মাণের এতদিন পর ছবিটি মুক্তি পাচ্ছে বলেই একটা বাড়তি উত্তেজনা নিয়ে প্রদর্শনীতে অংশ নিতে রওনা দিয়েছিলেন এ অভিনেতা। উত্তরা থেকে সিনেমার পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। তখন তার ‘পেয়ারার সুবাস’ নিয়ে কতই না উত্তেজনা কাজ করছিল তার মনে। নিজের অভিনীত সিনেমার প্রদর্শনীতে নিজে গাড়ি চালিয়ে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে যান আহমেদ রুবেল। সেখানে বেসমেন্টে গাড়ি থেকে নামার পরই অসুস্থ বোধ করেন তিনি।

লিফটের দিকে এগোতে গিয়ে অচেতন হয়ে মেঝেতে পড়ে যান। তাৎক্ষণিক তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে আহমেদ রুবেলকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারণা করছেন, হার্টঅ্যাটাক করে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৫৫ বছর। এ সময় তার সঙ্গে ছিলেন নির্মাতা নুরুল আলম আতিক।

সিনেমাটির প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির বলেছেন, ‘আহমেদ রুবেল ভাই গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। গাড়িটির চালকের আসনে তিনি নিজেই ছিলেন। রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল।’

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে অভিনয় জীবন শুরু হয় আহমেদ রুবেলের। তার অভিনীত প্রথম নাটক ‘স্বপ্নযাত্রা’। যার পরিচালক ছিলেন গিয়াস উদ্দিন সেলিম। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদের নাটক ‘পোকা’-তে অভিনয় করেন যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এও অভিনয় করেন। ‘প্রেত’ নাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর পরিচালক ছিলেন আহির আলম। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন। মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’, ‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়।

এদিকে গত ৫ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তখন সেখানে উপস্থিত ছিলেন অভিনেতা আহমেদ রুবেলসহ আরও অনেকে। সিনেমাটিতে কাজের অভিজ্ঞতা জানিয়ে এই অভিনেতা বলেছিলেন, ‘আমাদের পুরো টিমটাই খুব পরিচিত।

একাধিকবার কাজ করেছি আমরা। তারিক আনাম খান ভাইয়ের সঙ্গে কাজ করেছি অনেকবার, ছবিতে না হলেও নাটকে জয়ার সঙ্গেও কাজ করেছি। সে হিসেবে মনে হয়েছে সব কিছুই খুব চেনা। চেনা চরিত্রে কাজ করেছি। কাজ করে যথেষ্ট ভালো লেগেছে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে