রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিটিভিতে শুরু হচ্ছে অপ্রমাণিত-আইনের সহজপাঠ

যাযাদি ডেস্ক
  ০৭ মে ২০২৪, ১০:৩৩
ছবি-সংগৃহিত

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)'তে শুরু হতে যাচ্ছে আইন বিষয়ক অনুষ্ঠান "প্রমাণিত: অপ্রমাণিত- আইনের সহজপাঠ"।২৫ মিনিটের অনুষ্ঠানটি ধারাবাহিক দুই ধাপে প্রচারিত হবে।

আজ ৭ মে (২০২৪) খ্রি: মঙ্গলবার বিকাল ৪:১৫ ঘটিকায় বাংলাদেশ সুপ্রীম কোর্টের অডিটোরিয়ামে

সুপ্রীম কোর্ট লিগাল এইড কমিটির সহায়তায় বাংলাদেশ টেলিভিশন প্রযোজিত আইন বিষয়ক উন্নয়নমূলক অনুষ্ঠান 'প্রমাণিত: অপ্রমাণিত- আইনের সহজপাঠ' এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হতে যাচ্ছে।

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এম পি এবং বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোহাম্মদ আলী আরাফাত, এম পি।

বাংলাদেশে বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেল এবং প্রাইভেট রেডিওতে আইন আদালত বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান প্রচারিত হলেও রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল 'বাংলাদেশ টেলিভিশন' এ এটাই প্রথম আইন ও আদালত বিষয়ক অনুষ্ঠান।

এই বিষয়ে অনুষ্ঠানের পরিকল্পনাকারী ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক নারী বিচারপতি কৃষ্ণা দেবনাথ জানান,"অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ন্যায় বিচারের বিষয়ে মানুষ কে সচেতন করা। অনুষ্ঠানটি দুই ধাপে প্রচারিত হবে। প্রথম ধাপে ১০ মিনিটের একটি ভিজুয়াল স্টোরি প্রচারিত হবে। দ্বিতীয় ধাপে থাকবে ১৫ মিনিটের আইন ও আদালত বিষয়ক আলোচনা"।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে