বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৈত্রের সাতসকালে ভিজল রাজধানী, বিড়ম্বনায় নগরবাসী

যাযাদি ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ১১:০১
ছবি-যাযাদি

চৈত্রের সকালে কালো মেঘ ছেয়ে ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজেছে রাজধানী। এতে সাতসকালে ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। রোববার (১৯ মার্চ) ভোর সাড়ে ৬টার পর থেকেই কালো মেঘে ছেয়ে যেতে থাকে ঢাকার আকাশ। পরে ৭টা নাগাদ দু-এক ফোটা করে বৃষ্টি পড়তে শুরু হয়।

দীর্ঘসময় ধরে চলা ঝিরিঝিরি এই বৃষ্টিতে অনেককেই ছাতা মাথায় ছুটতে দেখা যায় গন্তব্যে। আবার যাদের সঙ্গে ছাতা নেই, তাদের সড়কের পাশে থাকা দোকানগুলোয় আশ্রয় নিয়ে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। সবমিলিয়ে সাতসকালের বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয় অফিসগামীদের। সকাল সাড়ে ৮টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত ঝিরিঝিরি বৃষ্টি অব্যাহত ছিল।

এর আগে শনিবার (১৮ মার্চ) রাতে এক পূর্বাভাসে দেশের আট বিভাগেই বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে কিছু অঞ্চলে শিলাবৃষ্টি হওয়ার প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে দেশের সর্বোচ্চ ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে