শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

পরিবেশ মন্ত্রণালয়ে এপিএ চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার ঘোষণা: পরিবেশ সচিব

যাযাদি ডেস্ক
  ০৯ জুন ২০২৪, ১৯:২৫
ছবি-যায়যায়দিন

আগামী ২০২৪-২৫ অর্থবছরের জন্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর ও সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (৯ জুন) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ অধীন দপ্তর ও সংস্থা প্রধানগণের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো: মোশাররফ হোসেনসহ ঊর্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন আহমেদ, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার বিশ্বাস; বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক ড. ফাহমিদা খানম, বন গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক শামিমা বেগম, রাবার বোর্ডের পক্ষে মো: জহিরুল ইসলাম এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী নিজ নিজ দপ্তর/ সংস্থার পক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ বলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশবাসীর জন্য একটি নির্মল বাসযোগ্য পরিবেশ উপহার দিতে নিবেদিত হয়ে কাজ করছে।

তিনি এ সময় অধীন দপ্তর প্রধানগণের উদ্দেশ্যে বলেন, স্ব স্ব দপ্তরের কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা এবং রাষ্ট্রীয় সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। সুশাসনের অঙ্গীকার পূরণে সরকারের সকল পরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নে কাজ করতে হবে।

এরপর মন্ত্রণালয় ও অধীন দপ্তর প্রধানগণের মধ্য হতে শুদ্ধাচার পুরস্কারের জন্য নাম ঘোষণা করা হয়। অধীন দপ্তর প্রধানগণের মধ্যে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন আহমেদ, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে উপসচিব জেসমিন নাহার, প্রশাসনিক কর্মকর্তা মো: মোবারক হোসেন ভূঁইয়া এবং অফিস সহায়ক মো: আরিফ হোসাইন শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে