শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রযুক্তিকর্মীরা ট্রাফিক আইন ভাঙলেই নোটিশ যাবে বসের কাছে

আইন ও বিচার ডেস্ক
  ১৬ জানুয়ারি ২০২৪, ০০:০০

ট্রাফিক আইন ভাঙলেই সরাসরি অফিসের বসের কাছে নোটিশ পাঠাবে পুলিশ। প্রযুক্তিকর্মীদের জন্য নয়া ফরমান জারি হলো ভারতের বেঙ্গালুরুতে।

ট্রাফিক পুলিশ সূত্রে খবর, পথনিরাপত্তা এবং ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়াতেই এই কৌশল নেওয়া হয়েছে। বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের পূর্ব বিভাগে এই সপ্তাহ থেকেই এই ধরনের সচেতনতামূলক অভিযান শুরু হয়েছে। পরীক্ষামূলকভাবে এই অভিযান চালানো হচ্ছে। ধাপে ধাপে এর আওতায় শহরের বিভিন্ন এলাকাগুলিতে আনা হতে পারে বলে জানা গেছে।

বেপরোয়াভাবে গাড়ি চালানো, ট্রাফিক সিগন্যাল ভাঙা- এ সব হরহামেশাই ঘটছে। জরিমানা করেও সেই কাজগুলোকে আটকানো যাচ্ছে না বলে ট্রাফিক পুলিশ সূত্রের খবর। একটি বিশেষ এলাকায় সমীক্ষা চালায় পুলিশ। সেখানে দেখা গিয়েছে, যতগুলো ট্রাফিক আইন অমান্যের ঘটনা ঘটেছে, তার মধ্যে বেশিরভাগই অভিযোগ উঠেছে প্রযুক্তিকর্মীদের বিরুদ্ধে। অফিস হোক বা বাড়ি, নির্দিষ্ট সময়ে পৌঁছনোর জন্য অনেক সময় তারা দ্রম্নত গাড়ি চালাতে গিয়ে সিগন্যাল ভাঙেন অথবা কোনো না কোনো ট্রাফিক আইন ভাঙেন। এমনটাই জানিয়েছেন ট্রাফিকের এক শীর্ষ কর্তা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, যদি কোনো তথ্যপ্রযুক্তি কর্মী ট্রাফিক আইন ভাঙেন, তা হলে সরাসরি নোটিশ পাঠানো হবে ওই কর্মীর অফিসে। ইমেল বা হোয়াটসঅ্যাপে সেই নোটিশ পাঠানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে