বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতে রেকর্ড রান তাড়া করে জিতল পাঞ্জাব

যাযাদি ডেস্ক
  ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৪
টি-টোয়েন্টিতে রেকর্ড রান তাড়া করে জিতল পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ৪২তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে পাঞ্জাব কিংস।

এ জয়ে টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়ল স্যাম কারেনের দল। দলের পক্ষে সর্বোচ্চ ১০৮ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। নির্ধারিত রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাঞ্জাব।

ইডেন গার্ডেনে কলকাতার দেয়া ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনে খেলতে থাকে প্রভসিমরান সিং-জনি বেয়ারস্টো। ৯৩ রানের উদ্বোধনী জুটি গড়েন দুজন। ম্যাচের ষষ্ঠ ওভারের শেষ বলে ৫৪ রান করে রান আউটের শিকার হন প্রভসিমরান। রাইলি রুশোকে নিয়ে নতুন জুটি গড়েন জনি। কিন্তু সেটি বেশিদূর আগায়নি।

মাত্র ২৬ রান করে নারিনের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন রুশো। এরপর ক্রিজে আসে শশাঙ্ক সিং। শেষ পর্যন্ত আর কোনো উইকেট না পড়লে ৮ উইকেটে ম্যাচ জেতে পাঞ্জাব। জনি বেয়ারস্টোর ১০৮ ও শনাঙ্ক সিংয়ের ৬৮ জয় নিশ্চিত করে পাঞ্জাবের। দুজনেই থাকেন অপরাজিত। কলকাতার পক্ষে ১টি উইকেট পান সুনিল নারিন।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনিল নারিন। দুজন মিলে গড়েন শতরানের ওপেনিং জুটি। সল্ট ৭৫ ও নারিন করেন ৭১ রান। দুজনের ব্যাট থেকে আসে ১৫টি চার ও ১০টি ছয়ের একেকটি দুর্দান্ত শট। এছাড়া ভেঙ্কটেশের ৩৯, রাসেলের ২৪ ও অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ২৮ কলকাতাকে ভালো রানের সংগ্রহ এনে দেয়। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কলকাতার স্কোরবোর্ডে জমা হয় ২৬১ রান। পাঞ্জাবের পক্ষে অর্শদীপ সিং ৪৫ রানের খরচায় তুলে নেন ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান স্যাম ক্যারন, হর্শাল প্যাটেল ও রাহুল চাহার।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে