সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব চ্যানেল দেখার সুযোগ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  ১৯ আগস্ট ২০২৩, ০০:০০

ইউটিউবে ভিডিও দেখার শুরুতেই এক বা একাধিক বিজ্ঞাপন চলে আসে। অনেক সময় যা স্কিপ করার সুযোগও থাকে না। আবার ভিডিওর দৈর্ঘ্য দীর্ঘ হলেও মাঝেমধ্যে বিজ্ঞাপন দেখায়। বিজ্ঞাপন দেখার এই বিড়ম্বনা থেকে মুক্তি পেতে রয়েছে বিশেষ ফিচার।

এবার বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখার সুবিধা চালু করেছে ইউটিউব। ভিডিও শেয়ারিং সাইটের এই সুবিধার নাম ইউটিউব প্রিমিয়াম। এই সুবিধা নিতে চাইলে ব্যবহারকারীদের অবশ্যই সাবস্ক্রিপশন নিতে হবে। এই সাবস্ক্রিপশন নিতে প্রতি মাসে খরচ হবে ২৩৯ টাকা। তবে প্রথম মাস ফ্রি ট্রায়াল হিসেবে ব্যবহার করা যাবে।

তবে ৪৪৯ টাকার ফ্যামিলি প্যাকেজ সাবস্ক্রাইব করলে সর্বোচ্চ ৫ জন এই সুবিধা পাবেন। এ ছাড়া শিক্ষার্থীরা ১৩৯ টাকায় সাবস্ক্রাইব করতে পারবেন। ২০১৮ সালে ইউটিউবে প্রিমিয়াম সেবাটি চালু করায়।

ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করলে আপনি ভিডিও দেখার সময় কোনো ধরনের বিজ্ঞাপন দেখতে পাবেন না। সঙ্গে সঙ্গে ইউটিউব বাড়তি কিছু ফিচারও দিয়ে থাকে যা আপনি ফ্রি ইউটিউব ব্যবহারে পাবেন না।

প্রিমিয়াম সাবস্ক্রাইব নিলে কম্পিউটার, মোবাইল, টিভি বা যেখানেই ইউটিউব দেখুন না কেন আপনার অ্যাকাউন্টে লগইন করে নিলেই বিজ্ঞাপন ছাড়া ইউটিউব

দেখতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে