বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের চড়ুইভাতি

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৬
আপডেট  : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০১
লোহাগাড়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের চড়ুইভাতি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পাঠকপ্রিয় জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকা,র জেজেডি ফ্রেন্ডস ফোরাম, লোহাগাড়া,চট্টগ্রাম,র কমিটি গঠনের লক্ষ্যে এক আলোচনা সভা ও চড়ুইভাতি লোহাগাড়ার সীমান্তবর্তী পাহাড়ি জনপদ ধুইল্যাপাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পাসে যায়যায়দিন লোহাগাড়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ এর সভাপতিত্বে ১০ ফ্রেব্রুয়ারী শনিবার বিকালে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন, বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ি চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়া জামে মসজিদের সভাপতি দানশীল ব্যক্তিত্ব আলহাজ্ব মাওলানা রফিক আহমদ সিকদার।

প্রধান আলোচক ছিলেন লামা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক কামরুজ্জামান।

গেষ্ট অব অনার মাষ্টার আবছার উদ্দিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন আল ইত্তেহাদ ট্রাভেল্স এর পরিচালক হাফেজ বশির আহমদ। জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহবায়ক কমিটির সদস্য সচিব এডভোকেট বেলাল উদ্দিন চৌধুরী, জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহবায়ক কমিটির যুগ্ন সদস্য সচিব এম, ইয়াসিন আরাফাত,ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার সেক্রেটারী তৌহিদুল ইসলাম, ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার পরিচালক মাষ্টার জসিম উদ্দিন, ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার উপদেষ্টা আবিদুর রহমান,ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার অর্থ সম্পাদক ফরিদুল আলম,ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার সদস্য মোঃ শাফায়াত হোসেন, শাহ আখতারিয়া জুয়েলার্সের স্বাধিকারি মোঃ মুহসিন, ব্যবসায়ি আবুল হোসাইন, ব্যবসায়ি মোঃ তামজিদ, হাফেজ মাওঃ দেলোয়ার হোসেন, রশিদ আহমদ, হামেদ হাসান রাসেল, শফিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ি জহির উদ্দিন,বিশিষ্ট ব্যবসায়ি মোহাম্মদ শাহজাহান, হাফেজ জাহেদুল ইসলাম,সৈয়দ নূর,শামসুল ইসলাম, আলহামদুলিল্লাহ বিতানের সত্বাধিকারী আ.ম.ম হাফিজুল্লাহ, মাওলানা আবদু সবুর, মাওলানা মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ বেলাল ও মামুন ইসলাম প্রমুখ।

প্রধান অতিথিসহ সকল বক্তারা কমিটি গঠনের লক্ষ্যে চড়ুইভাতি আয়োজন করায় পত্রিকার সম্পাদক প্রকাশকসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন পাঠক প্রিয় যায়যায়দিন পত্রিকা মানেই চমক! এ পত্রিকা সব সময় নতুন কিছু করে পাঠকের মনে আনন্দ যোগায়।

অতিথের ১৮ বছরে যায়যায়দিন পত্রিকা নানা চড়াই উৎরাই পার হয়ে আজ সম্মান ও গ্রহনযোগ্য অবস্থানে পৌঁছাতে পেরেছে। তারা বলেন এ পত্রিকা পাঠকের মুল্যায়নে যে উদ্যোগ গ্রহন করেছে এতে করে পত্রিকার পাঠক ও শুভাকাঙ্ক্ষী এবং গ্রহন যোগ্যতা আরো বৃদ্ধি পাবে। তাছাড়া আজকে লোহাগাড়া উপজেলার মতো সব উপজেলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন হলে পত্রিকার সুনাম,খ্যাতি ও প্রচারনা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ। সকলে আনন্দঘন মুহুর্তে পত্রিকার নানা সফলতার কথা উল্লেখ করে দাবী করেন যে, অতীতের মতো এটি যেন মফস্বলের, সমস্যা সম্ভাবনা, উন্নয়নসহ সার্বিক বিষয়ে সব নিউজ প্রকাশ করে।

অনুষ্ঠানে যায়যায়দিন পত্রিকার শতাধিক পাঠক ও শুভাকাঙ্ক্ষী যোগদান করে অনুষ্ঠানকে মাতিয়ে তোলেন। অনুষ্ঠান নবীন প্রবীনদের মিলন মেলায় রূপ নেয়।

অনুষ্ঠানে সকলের মতামতের ভিত্তিতে আগামী এক বছরের জন্য জেজেডি ফ্রেন্ডস ফোরাম,লোহাগাড়া,র কমিটি ও উপদেষ্টা পরিষদের চুড়ান্ত কমিটি ঘোষনা করা হয়।

কমিটির সভাপতি নির্বাচিত হয় বিশিষ্ট ব্যবসায়ি চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়া জামে মসজিদের সভাপতি দানশীল ব্যক্তিত্ব আলহাজ্ব মাওলানা রফিক আহমদ সিকদার।

সহ সভাপতি নির্বাচিত হন এডভোকেট বেলাল উদ্দিন চৌধুরী, আল ইত্তেহাদ ট্রাভেল্স এর পরিচালক হাফেজ বশির আহমদ ও বিশিষ্ট ব্যাংকার মোজাহিদ হোসাইন সাগর।

সাধারন সম্পাদক নির্বাচিত হন বিশিষ্ট ব্যাংকার ও সাহিত্যিক এম, ইয়াসিন আরাফাত।

যুগ্ন সাধারন সম্পাদক নির্বাচিত হন বিশিষ্ট ব্যবসায়ি জয়নাল আবেদীন ও মাওলানা হাফেজ জিল্লুর রহমান। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মাওলানা মোহাম্মদ আবদুল মান্নান।

অর্থ সম্পাদক হামেদ হাসান রাসেল। দপ্তর সম্পাদক কায়েদে আজম তারেক। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক তাহাছিন তামান্না তাছনীম। সমাজ কল্যান সম্পাদক আবু হাকিম মোহাম্মদ জিহান।সাংস্কৃতিক সম্পাদক শাফায়ত হোসেন। ক্রীড়া সম্পাদক শফিকুর রহমান। শিক্ষা বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম সাঈদ। আন্তর্জাতিক সম্পাদক মোহাম্মদ দিদার। প্রচার ও গণসংযোগ সম্পাদক আ,ম,ম হাফিজুল্লাহ।

সম্মানিত সদস্য শফিকুল আবরার, আবদুর রহমান জামিল ও মাওঃ জাহেদুল ইসলাম।

উপদেষ্টা কমিটির সভাপতি মাষ্টার আবছার উদ্দিন। সমন্বয়ক সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ। সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ি তৌহিদুল ইসলাম,বিশিষ্ট ব্যবসায়ি জাহাঙ্গীর আলম, শিক্ষাবিদ মোনাওয়ার হোসেন, মাষ্টার জসিম উদ্দিন, মাষ্টার মোজাহিদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ি শহিদুল ইসলাম, ফরিদুল আলম, শাফায়াত হোসেন,হাফেজ মাওঃ দেলোয়ার হোসেন, শামসুল ইসলাম, দেওয়ান জাহেদ,আবুল হোসাইন,জহির উদ্দিন, ব্যাংকার শাহাদাত হোসাইন, আবদুর রশিদ,সৈয়দ নুর প্রকাশ সৈয়দ মিয়া ও ব্যবসায়ি মোহাম্মদ তামজিদ। ধুইল্যাপাড়া হেফজখানা ও এতিমখানার এতিমদের মধ্যে খাবার বিতরন শেষে চড়ুইভাতিতে সকলে আনন্দঘন পরিবেশে দুপুরের খাবার গ্রহন করে। সবশেষে দোয়া ও মোনাজাতে পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি, দেশ ও জাতির কল্যান কামনা করে মোনাজাত করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে