রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
walton

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তদন্ত কমিটি গঠন

খোরশেদ আলম, সোনাইমুড়ি (নোয়াখালী) প্রতিনিধি
  ২৬ নভেম্বর ২০২৩, ১৩:৫৩

নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ডাক্তারের পরিবর্তে পিয়ন, বাবুচি চিকিৎসাসহ নানা অভিযোগ উঠে।এরই পরিপ্রেক্ষিতে রোববার নোয়াখালী জেলা সিভিল সার্জন এর নির্দেশে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতালের শিশু কনসালটেন্ট ডাক্তার আমিনুল ইসলামকে প্রধান করে আর এমও ডাক্তার রিয়াজুদ্দিনকে সদস্য সচিব ও আবাসিক মেডিকেলে অফিসার গোলাম আজমকে সদস্য করে কমিটি গঠন করা হয়।

গত ২৬ নভেম্বর রোববার পিয়ন বাবুচি যখন চিকিৎসক এমন শিরোনামে দৈনিক যায়যায়দিনসহ বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশের পর হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি।

জানা যায়, এ হাসপাতালে এখন অনিয়ম নিয়মে পরিণত হয়েছে। জরুরী বিভাগে ডাক্তার অনুপস্থিত, কর্মকর্তা-কর্মচারীদের দুর্ব্যবহার, যেনতেন ভাবে চিকিৎসা দিয়ে বকশিস দাবী করা,পিয়ন বাবুচি চিকিৎসা দেয়াসহ নানা অভিযোগ রয়েছে। এতে করে চিকিৎসা সেবায় চরম ব্যাঘাত ঘটছে। ফলে চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ রোগীরা।

সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এমও ও তদন্ত কমিটির সদস্য সচিব ডাক্তার রিয়াজউদ্দিন জানান, পত্রিকা খবর আসার পর বিষয়টি নজরে আসে। তিনিসহ ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নোয়াখালী জেলা সিভিল সার্জন ডাক্তার মাসুম ইফতেখার বলেন, গণমাধ্যমে খবর দেখে তদন্ত করার জন্য বলা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকেই তদন্ত করা হবে। তবে তিনি মনিটরিং করবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে