প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে মালয়েশিয়ার সংসদে মিছিল!

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে মালয়েশিয়ার সংসদে মিছিল!

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের দাবিতে দেশটির বিরোধী আইনপ্রণেতারা পার্লামেন্ট ভবনে মিছিল করার চেষ্টা করেছেন। আজ সোমবার (২ আগস্ট) প্রধানমন্ত্রী রাজনৈতিক অস্থিরতার মধ্যে সংসদ অধিবেশন স্থগিত করার পর এ ঘটনা ঘটে। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, সোমবার নির্ধারিত চূড়ান্ত সংসদ অধিবেশন স্থগিত করার জন্য মুহিউদ্দিন কোভিড-১১ সংক্রমণের শনাক্তের কথা উল্লেখ করেছেন। কিন্তু বিরোধীরা এটিকে তার নেতৃত্বের প্রতি যেকোনো চ্যালেঞ্জ রোধ করার জন্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত পদক্ষেপ বলে অভিহিত করেন।

এ সময় বিরোধীদলীয় সংসদ সদস্যরা মিছিল নিয়ে পার্লামেন্ট ভবনের দিকে অগ্রসর হন। তখন পুলিশ তাদের বাধা দেয়। আইনপ্রণেতারা মুখ ফিরিয়ে নেওয়ার পর এক বক্তব্যে বিরোধী নেতা আনোয়ার ইব্রাহিম বলেন, আজ প্রধানমন্ত্রী হিসেবে মুহিউদ্দিনের পতন হয়েছে।

তিনি বলেন, দেশের সংবিধান ও রাজার আদেশের বিরুদ্ধে যাওয়া এবং আইনপ্রণেতাদের তাদের দায়িত্ব পালনে বাধা দেওয়ায় প্রধানমন্ত্রীর পদত্যাগ চেয়ে ১০৭ জন বিরোধী সাংসদ একজোট হয়েছেন।

এক বিবৃতিতে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহাথির মোহাম্মদ বলেন, কেবল এই পথের মাধ্যমেই দীর্ঘ রাজনৈতিক অস্থিরতার অবসান ঘটতে পারে। পাশাপাশি ১৭ মাস আগে থেকে দেশ যে স্বাস্থ্য, অর্থনৈতিক ও সামাজিক সংকটের মুখোমুখি হচ্ছে তা সমাধানের প্রচেষ্টায় পুরোপুরি মনোযোগ দেওয়া যেতে পারে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে