ট্রাম্পের বাড়ি, ক্লাবে অভিযানে এফবিআই

ট্রাম্পের বাড়ি, ক্লাবে অভিযানে এফবিআই

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন যে, এফবিআই এজেন্ট তার বাড়ি মার-এ-লাগো, ব্যক্তিগত ক্লাব এবং ফ্লোরিডায় বাসভবনে 'অঘোষিত অভিযান' চালিয়েছে। এই অভিযানের মধ্যমে ‘অভব্যতা’ খুঁজে পাচ্ছেন বলেও মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যাল নেটওয়ার্কে বিবৃতি জারি করে ডোনাল্ড ট্রাম্প বলেন, 'আমাদের দেশে অন্ধকার নেমে এসেছে। ফ্লোরিডার পাম বিচে আমার সুন্দর বাড়ি মার-এ-লাগো বর্তমানে এফবিআই এজেন্টদের একটি বড় দলের দখলে রয়েছে। তারা আমার বাড়িতে অভিযান চালিয়েছে। বিচার ব্যবস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে এই অভব্য আচরণ করা হচ্ছে। চরম বাম মনোভাবাপন্ন ডেমোক্র্যাটরা এই ঘটনার পিছনে রয়েছে বলেই মনে হচ্ছে। আমি যাতে ২০২৪ প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই না করি, তা রোখার জন্যই ওরা মরিয়া হয়ে উঠেছে।'

সাবেক মার্কিন প্রেসিডেন্টের ওপর বেশ কিছু আইনি তদন্ত চলছে। তবে এফবিআইয়ের তরফে ট্রাম্পের দাবি নিয়ে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনার তদন্ত করছে মার্কিন বিচার দফতর। এমনকি মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টেটিভদের একটি কমিটিও এই ঘটনার তদন্তে রয়েছে।

তবে অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড এখনও কোনো অপরাধীর দিকে আঙুল তুলেননি। সম্প্রতি তিনি জানিয়েছেন কোনো ব্যক্তিই আইনের উর্ধ্বে নয়। তিনি বলেন, 'একটি বৈধ নির্বাচন বাতিল করার চেষ্টা করার জন্য যারা অপরাধমূলকভাবে দায়ী, তাদের প্রত্যেককেই আমাদের কাছে জবাবদিহি করতে হবে।'

২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হওয়ার পর ১৫টি বাক্সে সরকারি নথিপত্র ফ্লোরিডাতে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। সেটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

কয়েকমাস ধরে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ইঙ্গিত দিলে এই রিয়েল এস্টেট ব্যবসায়ী এখনও অবধি সরকারিভাবে নিজের প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেননি।

প্রসঙ্গত, নভেম্বরে মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসের নিয়ন্ত্রণ হারাতে পারেন ডেমোক্র্যাটরা। তাই উচ্ছ্বসিত ট্রাম্প মনে করছেন, ডেমোক্র্যাটদের এই পরাজয়কে হাতিয়ার করে ২০২৪ প্রেসিডেন্ট নির্বাচনে জিতে পুনরায় হোয়াইট হাউজের বাসিন্দা হওয়ার সুযোগ মিলবে তার। সূত্র: রয়টার্স

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে