বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

বিমান থেকে গাজায় চিকিৎসা সরঞ্জাম ফেলল জর্ডান

যাযাদি ডেস্ক
  ০৬ নভেম্বর ২০২৩, ১১:১৮

অবরুদ্ধ গাজায় চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিয়েছে জর্ডান। রোববার রাতে বিমান থেকে সরাসরি গাজায় হতাহতদের সেবার উদ্দেশ্যে প্যারাসুটের মাধ্যমে চিকিৎসা সরঞ্জাম ফেলেছে দেশটির বিমানবাহিনীর কর্মীরা। জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহ এক এক্স বার্তায় (সাবেক টুইটার) বিষয়টি নিশ্চিত করেছে। খবরটি জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

টুইটে দেশটির রাজা বলেন, আমাদের বিমানবাহিনীর কর্মীরা মধ্যরাতে গাজার ফিল্ড হাসপাতালে জরুরি চিকিৎসা সহায়তা বিমান থেকে প্যারাসুটের মাধ্যমে সরবরাহ করেছে। গাজার যুদ্ধে আহত আমাদের ভাই ও বোনদের সাহায্য করা আমাদের দায়িত্ব। আমরা আমাদের ফিলিস্তিনি ভাইদের জন্য সবসময় থাকবো।

রাফাহ সীমান্ত দিয়ে সাহায্য পাঠানোয় বিলম্ব হওয়ার কারণে সরাসরি বিমান থেকে সরঞ্জাম পাঠিয়েছে জর্ডান। সামরিক সূত্রের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রা বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে গত সপ্তাহে, জর্ডান ইসরায়েলে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে। রবিবার গাজায় সাহায্য পাঠানোর মাধ্যমে ইসরায়েলের বিরুদ্ধে নিজেদের অবস্থান আরও শক্ত করলো জর্ডান। তবে এর আগে ইসরায়েল জানিয়েছেল তাদের অনুমতি ছাড়া কোনো ধরনের ত্রাণ গাজায় প্রবেশ করতে পারবে না।

এর আগে রাশিয়া গত শুক্রবার দুইটি বিমানে করে ২৮ মেট্রিক টন ত্রাণ পাঠিয়েছে গাজায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে