রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

যুদ্ধবিরতির আলোচনার মধ্যে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১২

যাযাদি ডেস্ক
  ০৭ মে ২০২৪, ১২:৪২
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরাইলি হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। মিশর লাগোয়া রাফা সীমান্তে ট্যাঙ্ক ও ভারী অস্ত্রের মাধ্যমে এই হামলা চালিয়েছে তেল আবিব। এতে নতুন যুদ্ধবিরতির প্রস্তাব অনেকটাই অনিশ্চিত বলে খবর দিয়েছে অনলাইন আল-জাজিরা।

মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানায়, রাফা শহরে রাতারাতি ইসরাইলি হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে।

এতে আরো বলা হয়েছে, রাফার পশ্চিমাঞ্চল তাল আস-সুলতান এলাকায় একটি বাড়িতে ইসরাইলি বোমা হামলায় পাঁচজন নিহত এবং আরো কয়েকজন আহত হয়েছে। এ ছাড়া পশ্চিম রাফায় অপর একটি বাড়িতে বোমা হামলা চালিয়ে এক শিশুসহ অন্তত তিনজনকে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনী।

এদিকে ফিলিস্তিনি গণমাধ্যম প্যালেস্টাইন ইনফরমেশন সেন্টারের খবরে বলা হয়, রাফার পূর্বাঞ্চলে একটি বাড়িতে ইসরাইলি হামলায় চারজন নিহত হয়েছে। ইসরাইলি বাহিনীর ছোড়া বোমা গাজার দক্ষিণাঞ্চলীয় শহটির আল-জাইনা এলাকার একটি বাড়িতে আঘাত হানে। এতে আল-হামস পরিবারের সদস্যরা থাকতেন।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামলায় এ পর্যন্ত প্রায় ৩৫ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। যার অধিকাংশই নারী ও শিশু। ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে প্রায় এক হাজার ২০০ জনকে হত্যা করে হামাস। জিম্মি করে দুই শতাধিক ব্যক্তিকে। এরপর গাজায় হামলা শুরু করে ইসরায়েল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে