বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

মাইজভান্ডার দরবারে ভক্ত আশেকানদের মাঝে মৌসুমী ফল বিতরণ করলেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম

কাজী দ্বীন মোহাম্মদ, বিশেষ প্রতিনিধি
  ১৯ মে ২০২৪, ১৭:৩৭
ছবি-যায়যায়দিন

প্রচন্ড তাবদাহে অতিষ্ট সাধারণ মানুষ ও কর্মজীবী। এ গরমে গরীব দু:খী, ফকির মিসিকিন, খেটে খাওয়া মানুষ অতিষ্ট। মানুষদের এ দুঃসময়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম তাদের পাশে দাড়িয়ে সপ্তাহের শুক্রবার, সোমবার ও বৃস্পতিবার ছাড়াও বিভিন্ন সময়ে তাপদাহে অতিষ্ঠ গরীব দুঃখী, ফকির-মিসকিন, খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মাঝে মৌসুমী ফল ও সুপেয় পানি বিতরণ কর্মসূচী অব্যাহত রেখেছেন। তার মানব সেবা এ কর্মসুচীর আওতায় ১৭ মে শুক্রবার, বিকেলে মাইজভান্ডার দরবার শরীফ জেয়ারত শেষে দরবারের ভক্ত ও আশেকানদের মাঝে মৌসুমী ফল আম, তরমুজ ও আর্থিক সাহায্য প্রদান করেন।

এ মানবিক মানুষটি চলমান মৌসুমে আনারস, আম, কাঠাল, তরমুজসহ নানান ফল-ফলাদি অস্বচ্ছল মানুষদের খাইয়ে থাকেন। তার এ মানবিক সেবা বহু বছর থেকে চলে আসছে।

গতকাল বিকেলে পবিত্র মাইজভান্ডার দরবার শরীফে সমবেত ভক্ত আশেকানদের সমাবেশে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেন, অসংখ্য মানুষ মৌসুমী ফল ক্রয় করে খেতে পারেনা। তাদেরকে ফল-ফলাদি খাইয়ে সহায়তা করা আমার ঈমানি দায়িত্ব বলে মনে করি।

তিনি বলেন, অভাবী মানুষগুলো প্রচন্ড গরমে খুব বেশী কষ্ট পায়, কারণ তারা খোলা আকাশের নীচে জীবনের প্রয়োজনে কায়িক পরিশ্রম করে, কেউবা পেটের দায়ে ভিক্ষাবৃত্তি করে। আল্লাহ’র সৃষ্টির সেরা অভাবী মানুষগুলোর মুখে একটু হাসি ফুটলে আমি আনন্দ পাই।

তিনি বলেন, মানবতার সেবার মধ্য দিয়েই জীবন অতিবাহিত করতে চাই যদি আল্লাহ তা’য়েলা কবুল করেন। এ সময় মাইজভান্ডার দরবার শরীফের ভক্ত আশেকানদের মধ্যে মাইজভান্ডার শাহী মসজিদের সাবেক খতিব মাওলানা মোহাম্মদ ফোরকান, মাওলানা বশির উল্লাহ ও মোহাম্মদ বাদশা আলম সহ অন্যরা উপস্থিত ছিলেন।

মোনাজাত পরিচালনা করেন হযরত তৈয়ব শাহ্ (র:) জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ ইউনুস রজভী।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে