সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রয়োজনে ইসরাইল একা লড়াই করব: নেতানিয়াহু

যাযাদি ডেস্ক
  ১০ মে ২০২৪, ১০:৫১
আপডেট  : ১০ মে ২০২৪, ১২:৪৯
ছবি-সংগৃহীত

গাজার রাফাহয় সেনা অভিযান চালালে ইসরাইলকে অস্ত্র দেবে না যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন এমন ঘোষণা দেওয়ার পর আরও বেঁকে বসেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহু। এরইমধ্যে ইসরাইলকে বোমা সরবরাহ করা বন্ধ রেখেছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (৯ মে) এক বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আমাদের যদি একা দাঁড়াতে হয়, তাহলে আমরা একাই দাঁড়াব। প্রয়োজনে আমরা আমাদের নখ দিয়ে লড়াই করব। কিন্তু আমরা জানি আমাদের আঙুলের নখের চেয়ে অনেক বেশি কিছু আছে।

ইসরায়েল রাফায় বড় ধরনের সামরিক অভিযান চালালে বাইডেন ইসরায়েলকে সামরিক সহায়তা দেওয়া বন্ধ করার হুমকি দেওয়ার পরে নেতানিয়াহু সর্বশেষ মন্তব্যটি করলেন।

নেতানিয়াহুর সা¤প্রতিক মন্তব্য এবং গাজায় তাদের অব্যাহত হামলায় ইসরায়েল- যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কের টানাপোড়েন আরও বাড়বে।

হোয়াইট হাউস বলেছে- রাফায় বড় হামলা চালালেই যে হামাসকে পরাজিত করা সম্ভব হবে, তা নাও হতে পারে। বৃহস্পতিবার হোয়াইট হাউস মুখপাত্র জন কিরবি এক ব্রিফিংয়ে বলেন, বাইডেনের দৃষ্টিতে রাফায় হামলা চালালেই ইসরায়েলের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ হবে তা নয়। মার্কিন যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের মধ্যে রাফা নিয়ে কথোপকথন এখনও চলছে বলে যোগ করেন কিরবি।

কিরবির সর্বশেষ মন্তব্য এসেছে যখন বাইডেন এবং অন্যান্য মার্কিন কর্মকর্তারা বারবার রাফায় সামরিক অভিযানের নিন্দা জানিয়েছেন। এই হামলা কেবল গাজায় মানবিক সংকট আরও তীব্র করবে বলে মনে করেন তারা।

সূত্র: বিবিসি

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে