বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জ্ঞান ফেরেনি মাওলানা লুৎফর রহমানের, দোয়া চেয়েছে পরিবার

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২০
জ্ঞান ফেরেনি মাওলানা লুৎফর রহমানের, দোয়া চেয়েছে পরিবার

সম্প্রতি সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে ইসলামী বক্তা মাওলানা লুৎফুর রহমান ইন্তেকাল করেছেন। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা লুৎফুর রহমান (৮৪)। বর্তমানে তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে অধ্যাপক ডা. আব্দুল হাইয়ের তত্ত্বাবধানে আছেন।

ওনার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার জানান, মাওলানা লুৎফুর রহমানের কয়েক দফা সিটি স্ক্যান করা হয়েছে। অবস্থার কোনো উন্নতি হয়নি, এখনো জ্ঞান ফিরেনি। তিনি তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

জানা যায়, মাওলানা লুৎফুর রহমানের মস্তিষ্কের রক্তনালিতে বড় ব্লক ধরা পড়েছে। সেই সঙ্গে অত্যধিক তরল জমে আছে । রক্তনালি ব্লকের কারণে একপাশ নাড়তে পারছেন না, এখনো অজ্ঞান অবস্থায় আছেন। এখনো শঙ্কা কাটেনি।

চিকিৎসায় দায়িত্বে থাকা চিকিৎসকরা জানান, ফিডিং টিউবের মাধ্যমে তাকে খাওয়ানো হচ্ছে। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক থাকায় অক্সিজেন না নাগলেও লাইফ সাপোর্ট লাগছে। তাকে সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণের জন্য নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

আবু সালমান মোহাম্মদ আম্মার বলেন, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক জানিয়েছেন- ব্রেইনে মেজর স্ট্রোক হয়েছে। বর্তমানে বাম পাশ প্যারালাইজড। ডাক্তাররা নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। খুব কাছের আত্মীয়স্বজন ছাড়া আমরা কাউকে ভিতরে যেতে দিচ্ছি না। অনেকেই আসতে চাচ্ছেন দেখা করতে চাচ্ছেন।

তিনি অনুরোধ করে বলেন, কেউ কষ্ট করে হাসপাতালে আসবেন না। তার শারীরিক অবস্থার উন্নতি হলে সবাইকে জানানো হবে।

এর আগে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে বুকে ব্যথা অনুভব হলে তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। তার হার্ট অ্যাটাক হয়েছে বলে জানান হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

এসব তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় চিকিৎসক মাইনুদ্দিন মানিক। তিনি জানান, মাওলানা লুৎফুর রহমানের অবস্থা সম্পর্কে এখনো কিছু বলা যাচ্ছে না। তিনি সবার কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

মাওলানা লুৎফর রহমানের ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার গণমাধ্যমকে বলেন, বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে তার বাবা রামগঞ্জের করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের নিজ বাড়িতে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। এ সময় তিনি মাথা ঘুরে পড়ে গেলে দ্রুত তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে ২০২১ সালে একবার মাইনর স্ট্রোকে আক্রান্ত হন মাওলানা লুৎফর রহমান। এবার নিয়ে তার দ্বিতীয়বার মেজর স্ট্রোক হয়েছে। লুৎফর রহমানের পাঁচ মেয়ে ও দুই ছেলে রয়েছে।

এদিকে বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরেন এর কেন্দ্রীয় সভাপতি মুফাসসিরে কুরআন আল্লামা লুৎফুর রহমান ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ কেন্দ্রীয় নেতারা দফায় দফায় তাকে দেখতে হাসপাতালে ছুটে যান। নেতারা তার শয্যা পাশে কিছু সময় অতিবাহিত করেন ও তার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন।

প্রখ্যাত এ আলেমে আল্লামা লুৎফর রহমান একজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামি বক্তা। একজন স্বনামধন্য বক্তা হিসাবে দেশে ও বিদেশে তার অনেক পরিচিতি রয়েছে।

ব্যক্তিজীবনে মাওলানা লুৎফর রহমান ৫ কন্যা ও ২ ছেলের জনক। পরিবারের পক্ষ থেকে আল্লামা লুৎফর রহমানের জন্য দোয়া চেয়েছেন।

আল্লামা লুৎফর রহমান কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালন করেন। পাশাপাশি সামাজিক উন্নয়ন অগ্রগতিতে সর্বদা নিজেকে উৎসর্গ করেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে