মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বায়তুল মোকাররমে সেলফি তোলার হিড়িক

যাযাদি ডেস্ক
  ১২ এপ্রিল ২০২৪, ১৮:৪২
ছবি : যায়যায়দিন

গতকাল বৃহস্পতিবার দেশব্যাপী উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ ও বৈশাখের ছুটির ফাঁদে দেশ। রাজধানী ছেড়েছে লাখ লাখ মানুষ। ঢাকা অনেকটাই ফাঁকা। আজ শুক্রবার জুমার নামাজের সময় তার প্রভাব দেখা গেল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মসজিদে।

শুক্রবার (১২ এপ্রিল) বায়তুল মোকাররমের মসজিদে মুসল্লিদের উপস্থিতি ছিল কম। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন জুমার নামাজে ইমামতি করেন।

এদিন তিনি তার বয়ানে, রমজান আমাদের মাঝ থেকে চলে গেছে। তবে রমজানের তাকওয়া আমাদের মাঝে যেন সারা বছর থাকে। রমজান যেমন পাপ থেকে আমাদের বিরত রেখেছে, তেমনি সব সময় যেন তা অব্যাহত থাকে।

নামাজ শেষে তিনি দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন। মোনাজাতে বালা-মুসিবত থেকে সবার মুক্তি কামনা করেন। প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর ও পরিবারের সদস্যদের আল্লাহ যেন জান্নাতুল ফেরদৌস দান করেন সে দোয়া করেন।

নামাজ শেষে দেখা যায় মসজিদের উত্তর, দক্ষিণ ও পূর্ব গেটে তরুণদের মাঝে সেলফি তোলার হিড়িক। দলে দলে বন্ধুদের সঙ্গে নামাজ পড়তে আশা সবাই সেলফি তুলছেন। অন্যদিকে মসজিদের মূল গেলেই হকাররা ফসরা সাজিয়ে বসেছেন।

দক্ষিণ গেটে অনুষ্ঠিত ইসলামী বইমেলার সব দোকানই আজ খোরা ছিলো। তবে ক্রেতা সংখ্যা ছিল খুবই নগণ্য।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে