মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

গোসলের ধরনই বলে দেবে আপনার চরিত্র কেমন!

যাযাদি ডেস্ক
  ১৯ অক্টোবর ২০২২, ১৩:০১

একেক মানুষের চরিত্র একেক ধরনের হয়ে থাকে। কারও সঙ্গে কোনো মানুষের চরিত্রের মিল পাওয়া যায় না। তবে আপনি কী কখনো ভেবে দেখেছেন, গোসলের সঙ্গে আপনার চরিত্র কেমন তা বলা যেতে পারে। এমনকি গোসলের সময়ও নাকি শরীরের কোন অংশ প্রথমে পরিষ্কার করেন, তার ওপরেও আপনার ব্যক্তিত্ব নির্ভর করে। অবাক করা হলেও মনোবিদদের দাবি অনুযায়ী এটাই কিন্তু সত্যি।

মনোবিদদের দাবি, গোসলের সময় যে অঙ্গ আগে ভেজাচ্ছেন, তা দেখে সংশ্লিষ্ট ব্যক্তি সম্পর্কে অনেক কিছুই বুঝতে পারা যায়।

তাদের মতে, গোসল করতে আপনি বাথরুমে ঢুকলেন। যদি শুরুতেই আপনার অভ্যাস থাকে মুখ ধুয়ে নেওয়ার, তাহলে বুঝতে হবে আপনি অত্যন্ত হতাশায় ভুগছেন। উদ্বিগ্নতার সমস্যাও আপনাকে তাড়া করে বেড়ায় বলেও দাবি।

আবার যারা গোসলের শুরুতে মুখ পরিষ্কার করেন, তারা নাকি হাসিঠাট্টাও খুব একটা উপভোগ করতে পারেন না। নীরবে নিভৃতে সময় কাটাতে পছন্দ করেন, দাবি মনোবিদদের। 

মানুষদের মধ্যে অনেকেই আছেন যারা গোসল করতে ঢুকে প্রথমেই বগল পরিষ্কার করেন। মনোবিদদের মতে, এই ধরনের ব্যক্তিরা নাকি ভালো প্রেমিক-প্রেমিকা হন। এ ছাড়া বন্ধুমহলে নাকি এদের উপস্থিতি আলাদা গুরুত্ব রাখে। 

অনেকেই আছেন যারা বাথরুমে ঢুকে প্রথমে নিজের ঘাড়-কাঁধ পরিষ্কার করেন। মনোবিদদের মতে, এই ধরনের মানুষ হয় উচ্চকাঙ্খী। এ ছাড়া এই ধরনের মানুষেরা নাকি তাদের স্বপ্নপূরণ না হওয়া পর্যন্ত আর কিছু ভাবতেই পারেন না। নিজেকে উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার জন্য প্রতিযোগিতাও নাকি এই ব্যক্তিত্বের মানুষের দারুণ পছন্দের।

অনেকেই আবার বাথরুমে ঢুকেই পানি ঢেলে মাথা থেকে পা পর্যন্ত ভিজে চুপচুপে হয়ে গেলেন। এরপর হাতে নেন সাবান। এই ধরনের খুঁজে পাওয়া যাবে অনেককে। যারা সবার প্রথমে গোসল করতে ঢুকে বুকে সাবান মাখেন, তাদের এই আচরণই নাকি ব্যক্তিত্বের পরিচয় দিতে পারে।

মনোবিদদের মতে, যারা বুকে সাবান মাখেন তারা ত্বক নিয়ে খুব সচেতন হন। শুধু তাই নয়, জীবনের গতি নিয়েও অনেক বেশি সচেতন তারা।

বাথরুমে ঢুকেই যারা হাত-পা পরিষ্কার করেন, মনোবিদদের মতে তারা নাকি অত্যন্ত নম্র হয়৷ তবে স্পষ্ট ভাষায় নিজের প্রয়োজন বা অপ্রয়োজনের কথা বলতে ভুলেন না তারা। এই ধরনের ব্যক্তিদের অন্যরকম কিছু পারসোনালিটিও থাকে।

মানুষের মধ্যে গোসলের শুরুতেই পিঠ পরিষ্কারের অভ্যাস যাদের, তাদেরকে আপনি অনায়াসেই প্রেমিক বা প্রেমিকার প্রতি যত্নশীল বলে সার্টিফিকেট দিতেই পারেন। এই পৃথিবীর একেক মানুষের হরেক রকমের স্বভাব। তবে আপনি আপনার মনের মানুষের জন্য ঠিক কতটা যত্নবান, তা আপনার গোসলের ধরন দেখেই বোঝা সম্ভব।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে