পাঁচদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতীয় সেনাপ্রধান

পাঁচদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতীয় সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে পাঁচদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। মঙ্গলবার (১৩ এপ্রিল) ভারতীয় সেনাপ্রধান ও সফরসঙ্গীদের ঢাকা ছাড়ার তথ্য জানায় ভারতীয় হাইকমিশন।

হাইকমিশন জানায়, ভারতীয় সেনাপ্রধান ও তার সফরসঙ্গীরা ভারতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। ফলপ্রসূ এই সফরে যে উষ্ণ আতিথেয়তা বাংলাদেশ দেখিয়েছে তা সবসময় স্মরণ রাখবে প্রতিনিধি দল।

ভারতের সেনাপ্রধান বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঢাকা সফরে আসেন। সফরে তার সঙ্গে স্ত্রী শ্রীমতী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধি ছিলেন।

সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। নরভানে সফরে বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করেন।

সফরের শুরুর দিনে ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে