পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘরমুখী মানুষের ঢল

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘরমুখী মানুষের ঢল

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে চলমান বিধিনিষেধের মধ্যেই ভোর থেকেই ঘরমুখ মানুষের চাপ বেড়েছে। ঈদের মধ্যে ভিড় আরও বাড়ার আশঙ্কায় আগেই ঢাকা ছাড়ছেন জনসাধারণ। আজ বুধবার (৫ মে) ভোর থেকে ঘরমুখো মানুষের চাপ শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপও বাড়তে শুরু করেছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, ভোর থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহন ঘাট এলাকায় আসতে থাকে। এতে সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। পরিস্থিতি বিবেচনায় যানবাহন ও যাত্রী পারাপারের জন্য বড় ৩টি ও ছোট ৬টি ফেরি নিয়োজিত রাখা হয়েছে। তবে যানবাহন ও যাত্রীর সংখ্যা বাড়লে ফেরি সংখ্যাও বাড়বে। সকাল সাড়ে ৮টার দিকে ৫ শতাধিক প্রাইভেটকারসহ ছোট যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

কুষ্টিয়াগামী শিমুল হক বলেন, সামনে ভিড় আরও বাড়বে এই ভেবে আগেভাগেই পরিবারের সবাইকে নিয়ে গ্রামে যাচ্ছি। ঢাকা থেকে আসতে কোনো চেকপোস্টের কবলে পড়তে হয়নি। ভাড়াটা স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেশি দিতে হয়েছে।

ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেন, আমরা সব ধরনের যানবাহন পার করছি। তবে আজ ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহন বিশেষ করে ছোট যানবাহন বৃদ্ধি পাওয়ায় পারের অপেক্ষায় গাড়িগুলোর দীর্ঘ সারি তৈরি হয়েছে। তাই ছোট ট্রাক বন্ধ রেখে ছোট যানবাহন পার করছি। বর্তমানে ছোটবড় ১০টি ফেরি চলছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে