শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

করোনা টিকার কার্যক্রমকে আরো বেগবান করতে হবে : শিক্ষা মন্ত্রী

গাজীপুর প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২২, ১৯:২৬
করোনা টিকার কার্যক্রমকে আরো বেগবান করতে হবে : শিক্ষা মন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনা সংক্রমনের হার বাড়ছে। আমাদের দেশে সংক্রমন হার কম থাকলেও সংক্রমন এখন বাড়তির দিকে। বিশ্বব্যাপী অনেকগুলো দেশ, একবারে অনেক উন্নত দেশও করোনায় পর্যূদস্তু অবস্থা। আমাদের ঝুকি নেবার কোন সুযোগ নেই। আমরা টিকা দেবার ব্যবস্থা করেছি এবং সেই টিকা দেয়া চলছে। সেটাকে আরো বেগবান করতে হবে। সেজন্য সরকারও সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৃহস্পতিবার বিকেলে শিক্ষামন্ত্রী গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতার রজতজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে রোভার স্কাউটসদের প্রতিভা অন্বেষণ আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে উত্তরে এসব কথা বলেন ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমনের কমিশনার মো. মোজাম্মেল হক খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্বিবদ্যালয়ে উপাচার্য অধ্যাপক গিয়াসউদ্দিন মিয়া, টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলামসহ স্কাউটসের উর্ধ্বতন কর্মকতাগণ এসময় উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আশা করি এখন যেভাবে টিকাদান কর্মসূচী চলছে তাতে খুব শীঘ্রই আমাদের ১২বছর বয়সী যারা রয়েছে, তাদের বেশির ভাগই টিকা দেয়া হয়ে যাবে। আশা করছি যত দ্রæত সম্ভব পারে সকলেই টিকার আওতায় গিয়ে তারা ক্লাসে ফিরে আসবে। তবে তাদের অনলাইন ও টেলিভিশনে ক্লাসে অংশ গ্রহণের সুযোগ ও চলমান আছে।

দীপু মনি আরো বলেন, আমাদের ঝুকি নেবার কোন সুযোগ নেই। শিক্ষার্থী, অভিভাবক এবং শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সঙ্গে ভাবতেই হবে। স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অফিস নিয়মিতভাবে এ বিষয়টি দেখাশুনা করছে। এখন আমাদের শিক্ষক/শিক্ষার্থী অনেক সচেতন। এখন যেহেতু সংক্রমন বাড়ছে, তাই আমাদের মধ্যে এ বিষয়ে আরও সচেতনতা বাড়াতে হবে। যদিও মাঝখানে আমরা একটু ঢিলেমি দিয়েছি। কিন্তু এখন সেটির আর সুযোগ নেই।

অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে