স্বাধীনতাকে সব আঘাত থেকে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

স্বাধীনতাকে সব আঘাত থেকে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

গণতন্ত্রকে সমুন্নত রাখতে প্রত্যেক পুলিশ সদস্যকে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের পূর্বসূরীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সব আঘাত থেকে রক্ষা করতে হবে।

রোববার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে 'পুলিশ সপ্তাহ ২০২২' এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন ভার্চুয়ালি যুক্ত হয়ে কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মনে রাখবেন জাতির পিতার দীর্ঘ ২৪ বছরের সংগ্রাম এবং মুক্তিযুদ্ধে বিজয়, যা আমাদের এই স্বাধীনতা এনে দিয়েছে। আপনাদের পূর্বসূরীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে সব আঘাত থেকে রক্ষা করতে হবে। ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগে প্রথম পুলিশ সপ্তাহ উদযাপন অনুষ্ঠানের ভাষণে জাতির পিতা বলেছিলেন, 'এই রাজারবাগে যারা শহীদ হয়েছিলেন তাদের কথা মনে রাখতে হবে। তারা আপনাদেরই ভাই। তাদের রক্ত যেন বৃথা না যায়।' আমার বিশ্বাস, জনবান্ধব পুলিশিংয়ের মাধ্যমে দেশের অভ্যন্তরীণ শান্তি স্থিতিশীলতা বজায় রাখা, গণতন্ত্রকে সমুন্নত রাখতে প্রত্যেক পুলিশ সদস্য পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবেন।

সময় দেশে এবং বিদেশে দক্ষতার পরিচয় দিয়ে সুনাম অর্জন এবং করোনা মহামারির সময় বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানান।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে