শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কান্ট্রি চিফ রিস্ক অফিসার হিসেবে এইচবিএল  বাংলাদেশে নাবিল রহমানের যোগদান

যাযাদি ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ১২:৫০
নাবিল মুস্তাফিজুর রহমান

নাবিল মুস্তাফিজুর রহমান সম্প্রতি হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) বাংলাদেশের কান্ট্রি চিফ রিস্ক অফিসার হিসেবে যোগদান করেছেন। দেশী-বিদেশী ব্যাংক এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানে ৩১ বছরের অধিক কাজ করার অভিজ্ঞতা রয়েছে নাবিল রহমানের। এইচবিএল বাংলাদেশে যোগদানের আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসিতে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ঝুঁকি ব্যবস্থাপনা, ইসলামী ব্যাংকিং এবং নগদ ব্যবস্থাপনা ব্যাংকিং-এর দায়িত্বে নিয়োজিত ছিলেন।

এর আগে তিনি ব্র্যাক ব্যাংক পিএলসিতে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ রিস্ক অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন। কর্মজীবনে তিনি এইএসবিসি, ক্রেডিট এগ্রিকোল ইন্দোসুয়েজ, এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক, এবি ব্যাংক, আইপিডিসি, ট্রান্সবাংলা গ্রুপ এবং বেক্সিমকো গ্রুপে বিভিন্ন নেতৃত্বের ভূমিকায় ছিলেন।

ব্যাঙ্কিং পেশায় নাবিল মুস্তাফিজ একজন দক্ষ ব্যক্তিত্ত্ব, কর্পোরেট ক্রেডিট এবং ব্যবসায়িক ব্যবস্থাপনা, এসএমই এবং রিটেইল ব্যাংকিং-এ যার দক্ষতা দীর্ঘদিনের। ইসলামিক ব্যাংকিং এবং জটিল প্রকল্প অর্থায়ন ও কাঠামোগত আর্থিক চুক্তিতেও তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যিালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে নাবিল মুস্তাফিজ এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরের অধিক সময় ধরে কাজ করছে। বিশ্বের বিভিন্ন দেশে সফলতার সাথে কাজ করার পাশাপাশি বাংলাদেশেও এইচবিএল দীর্ঘদিন সুনামের সাথে কাজ করছে। ব্যাংকটির ৫১ শতাংশ শেয়ারের মালিক আগা খান ফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি)। বাকি শেয়ারগুলো রয়েছে ব্যক্তিগত, স্থানীয় এবং বিদেশী প্রতিষ্ঠান ও তহবিলে। এর মধ্যে রয়েছে ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি)।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে