বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ওয়াকিং ক্লাবের উদ্যোগে ৭ম জাতীয় হাঁটা দিবস পালিত

যাযাদি ডেস্ক
  ১৪ জানুয়ারি ২০২৩, ১৬:০৮

সুস্থ থাকার প্রত্যয় নিয়ে ৭ম বারের মতো পালন করা হয়েছে জাতীয় ‘হাঁটা দিবস’। 'সুস্থ রাখতে দেহযন্ত্র, হাঁটাই হােক মূলমন্ত্র' প্রতিপাদ্যে ২০১৭ সাল থেকে পালন করা হচ্ছে দিবসটি। দিবসটি উপলক্ষে শনিবার সকালে বাংলাদেশ ওয়াকিং ক্লাব রাজধানীর শাহবাগ থেকে ব্যানার ও প্লেকার্ড নিয়ে প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা করেন। এছাড়াও ঢাকার সাথে একযোগে দেশের বিভিন্ন জেলায় একযােগে জাতীয় ‘হাঁটা দিবস’ পালিত হচ্ছে।

বাংলাদেশ ওয়াকিং ক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ডা. আবু নোমান মোহাম্মদ আতাহার আলী, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট মো. ফারুক হোসেন তপাদার, সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জহিরুল হক, অর্থ সম্পাদক এনায়েত হোসেন, সহ-সম্পাদক জসিম উদ্দিন, ঢাকা মহানগর শাখার সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক এড.গাজী তানজিল, কেন্দ্রীয় সদস্য ও দেশ প্রতিদিন ২৪ এর সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোস্তাক আহমেদ মনির প্রমুখ।

এছাড়াও সংগঠনটি ২০১৪ সাল থেকে অদ্যাবধি সামাজিক বিভিন্ন কর্মকান্ডে অংশ হিসেবে পথশিশু ও বিভিন্ন জেলার দূর্গম এলাকার অবহেলিত শিশুদের মাঝে শীতবস্ত্র ও ঈদে নতুন পোশাক বিতরন করে আসছে। সকল ধরনের দূর্যোগে ক্লাবের সদস্যদের নিয়ে মানুষের মাঝে সহযোগিতা নিয়ে হাজির হয় সংগঠনটি।

হাঁটা দিবসে বক্তারা বলেন, সবার জন্যই হাঁটা জরুরি। সুস্থতার জন্য হাঁটার বিকল্প কিছু নেই। আমাদের যদি সুস্থ ও নীরোগ থাকতে হলে কিছু বিষয়কে গুরুত্ব দিতে হবে। একটি হলো-হাঁটা, ব্যায়াম ও স্বাস্থ্যকর খাবার। যারা শারীরিক পরিশ্রম করে না, তাদের জন্য হাঁটা একটি উত্তম ব্যায়াম। সুস্থ থাকতে এটি খুবই প্রয়োজন। কোষ্ঠকাঠিন্য দূর করতে, ডায়াবেটিসমুক্ত থাকতে প্রতিনিদিন অন্তত আধা ঘণ্টা নিয়ম-মাফিক হাঁটা উচিত।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে