মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বিশেষ প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৬

আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজসহ আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচলিত শিক্ষা প্রতিষ্ঠান সমুহের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুভ উদ্বোধন করলেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজসহ আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট প্রতিষ্ঠিত ও পরিচালিত কলেজ, মাদ্রাসা,উচ্চ বিদ্যালয় ও কেজি স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেছেন সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

রাসমনি ঘাটস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ১৯ ফেব্রুয়ারি সকালে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা। অলিম্পিক মশাল প্রজ্জলন, ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, জাতীয় পতাকা ও অলম্পিক পতাকা উত্তোলন,বিভিন্ন ইভেন্টে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড অনুষ্ঠিত হয়। বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা শুভ উদ্বোধন করেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম ও অত্র শিক্ষা প্রতিষ্ঠান পরিচলনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহীন আলম।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহীন আলম।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম। স্বাগত বক্তব্য প্রদান করেন অত্র কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। শপথ বাক্য পাঠ করান অধ্যাপক আবু ছগির।

অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনিন রব এর উপস্থাপনায় অনুষ্ঠিত এ কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন সমাজসেবক নেছার আহম্মদ, সাবেক অধ্যক্ষ বাদশা আলম, উপাধ্যক্ষ মাহফুজুর রহমান চৌধুরী, অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর, প্রধান শিক্ষক মৌসুমী দাশসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার প্রধানগন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেন, খেলাধুলা ও সংস্কৃতিক চর্চার জন্যই আমরা ১০ (দশ) কোটি টাকা ব্যয় করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রতিষ্ঠা করেছি। তিনি বলেন, আমরা আমাদের ফাউন্ডেশনের মাধ্যমে একই ছাতার নিচে শিশু শ্রেণি থেকে অনার্স-মাষ্টার্স এবং কারিগরি শিক্ষার সুযোগ করে দিয়েছি। শিক্ষার্থীদের মন-মানসিকতায় উৎকর্ষ সাধন, শরীরচর্চা ও সুশিক্ষা অর্জনের সকল পথ খুলে দিয়েছি। আমরা চাই সুশিক্ষিত নাগরিক এবং দেশগড়ার কারিগর গড়ে উঠুক।

তিনি বলেন, শিক্ষা, সহশিক্ষা, নৈতিক শিক্ষার সব ব্যবস্থা করে দেয়া হয়েছে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠিত সব শিক্ষা প্রতিষ্ঠানে। সাবেক মেয়র বলেন, আমাদের প্রতিষ্ঠিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম সকল ছাত্র-ছাত্রীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। পরে মেয়র বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে