মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
walton
ফরিদপুর জেলা মৎসজীবী লীগের  সংবাদ সম্মেল ও মিছিল

ত্রি-বার্ষিক সম্মেলন বর্জন ও কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়া দাবি

ফরিদপুর প্রতিনিধি
  ২৬ মে ২০২৩, ১০:০২

কাল শনিবার (২৭) মে ফরিদপুরে জেলা মৎস্যজীবী লীগ যে ত্রিবার্ষিক সম্মেলন আয়োজন করা হয়েছে। ওইদিন সকাল ১০টায় স্থানীয় কবি জসীম উদ্দীন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা।

এ সম্মেলন ‘অগঠণতান্ত্রিক ভাবে অহ্বান করা হয়েছে’ দাবি করে সম্মেলন স্থগিত করে জাতীয় নেতাদের অতিথি করে গঠণতান্ত্রিক ভাবে সম্মেলন আহ্বান এবং কমিটি থেকে বিতর্কিত ব্যাক্তিদের বাদ দেওয়ার দাবি জানিয়ে এ সম্মেলন বর্জনের ঘোষণা দিয়েছে জেলা মৎস্যজীবী লীগের একাংশ।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সাংবাদিক শামসুদ্দীন আহমেদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান জেলা মৎস্যজীবী লীগের একাংশ। সংবাদ সম্মেলন শেষে দাবির সমর্থনে মিছিল বের করা হয়।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পড়ে শোনান জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক বোরহানুস সুলতান। তার সাথে ছিলেন আরেক যুগ্ম আহ্বায়ক মামুন আল কাওসার নাদিম।

লিখিত অভিযোগ বলা হয়, গঠণতন্ত্রের কোন নিয়ম নীতি না মেনে গত ১৯ মে আহ্বায়ক কাজী আব্দুস সোবাহানের নগরকান্দাস্থ বাগান বাড়িতে সদস্য সচিব মো. ফরিদ মিয়াকে নিয়ে কমিটির অন্য সকল নেতাকে পাশ কাটিয়ে এ সম্মেলনের তারিখ নির্ধারণ করেছেন। সম্মেলন নিয়ে দলের কোন বর্ধিত সভা হয়নি, সম্মেলন প্রস্তুতি কমিটি হয়নি।

লিখিত বক্তব্যে ‘ জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ ঘটনাকে দলের মধ্যে ঘাপটি মেরে বসে থাকা প্রতিক্রীয়াশীল চক্রের কাজ হিসেবে আখ্যায়িত করে বলা হয়, নির্বাচনের প্রাক্কালে এ জাতীয় পদক্ষেপ ফরিদপুরের আইনশৃংখলা অস্থিতিশীল করার চেষ্টা মাত্র।’

সম্মেলন ২৭ মে’ র তারিখ পরিবর্তন করে জেলা মৎম্যজীবী লীগের সকল সদস্যদের সাথে আলোচনা করে কেন্দ্রীয় নেতাদের যথাযথ জায়গায় অতিথি করে সকলের মতামতের ভিত্তিতে সম্মেলনের তারিখ ও ভেন্যু নির্ধারণ করার দাবি জানানো হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আব্দুস সোবাহান বলেন, এ অভিযোগ যারা করেছে তারা দলে সক্রিয় নয়। বিভিন্ন সভায় তাদের ডাকা হয়, কিন্তু তারা আসেন না। তিনি বলেন, ১৯ মে এ সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়নি এটি ঘোষণা করা হয়েছে ২২ মে বাংলাদেশ মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর দিন ফরিদপুরের শেখ রাসেল স্কোয়ারে বর্ধিত সভা ডেকে।

আব্দুস সোবাহান বলেন, দলের সম্মেলন যথারীতি ২৭ মে অনুষ্ঠিত হবে। তবে, আমি ধারনা করছি তারা ঝামেল করার চেষ্টা করতে পারে। এজন্য আমি পুলিশসহ সংশ্লিষ্টদের বলে রেখেছি।

বৃহস্পতিবার প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে জেলা মৎস্যজীবী লীগের দুই যুগ্ম আহ্বায়কসহ আহবায়ক কমিটির সদস্য সাইফুল কবির, গোলাম রব্বানী, নীতিশ সাহা, সঞ্জয় কুমার মালো, মো.রমজান, রাজীব দাস, মামুনুর রহমান, রূপক সাহা, হিমেল বিশ্বাস, আকাশ দত্ত, নিতাই সাহা, বাঁধন মালো, সনাতন মালো, মৃদুল মুখার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে