মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশালে সাবেক সংসদ সদস্যসহ বিএনপির ৭ নেতা আটক

বরিশাল অফিস
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৫:৪৩
বরিশালে সাবেক সংসদ সদস্যসহ বিএনপির ৭ নেতা আটক

বরিশালে লিফলেট বিতরণের সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খানসহ ৭ নেতাকে আটক করেছে পুলিশ। ভোট বর্জনসহ অসহযোগ আন্দোলন বাসবায়নের লক্ষ্যে বুধবার (৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে এ কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় অন্যান্য আটককৃতরা হলেন- বিএনপি নেতা আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম।

দক্ষিণ জেলা বিএনপি সূত্রে জানা গেছে, ১২ টার দিকে কার্যালয় থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে লিফলেট বিতরণে বের হন। কার্যালয় এলাকা থেকে বের হওয়ার চেষ্টার সময় পুলিশ প্রথমে বাধা দেয়। এক পর্যায়ে তর্ক ও পরে ধস্তাধস্তি হয়। এ সময় অতিরিক্ত পুলিশ এসে নেতাকর্মীদের লাঠিচার্জ করে আহত করে। ধাওয়া দিয়ে কর্মসূচি পণ্ড করে দেয়। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে সাত জনকে।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভূঞা জানান, পূর্বানুমতি না নিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কর্মসূচির পালনের উদ্যোগ নেওয়ায় বিএনপি নেতাদের বুঝিয়ে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরবর্তীতে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়। ঘটনাস্থল থেকে ৭ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুল করিম জানিয়েছেন, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে