বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিদ্বন্দ্বিতাহীন জয়ের পথে মাশরাফী 

মোঃআল আমিন, নড়াইল
  ০৭ জানুয়ারি ২০২৪, ০৯:৫৪
প্রতিদ্বন্দ্বিতাহীন জয়ের পথে মাশরাফী 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-০২ আসন থেকে নৌকার টিকিট পেয়ে নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজা। তবে ভোটের মাঠে তার বিপক্ষে নেই কোনো শক্ত প্রতিদ্বন্দ্বী। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাশরাফীর জয় এক প্রকার হেসে খেলেই আসবে বলে ধারণা করা হচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ। যে যেভাবে পারছেন চালিয়ে যাচ্ছেন তার নির্বাচনী প্রচারণা। তবে জয়ী কে হবেন সেটা কেবলই সময়ের অপেক্ষা।

নির্বাচনী মাঠে আওয়ামী মনোনীত প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজার সাথে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু। পূর্বে মনোনয়ন বাতিল হলেও উচ্চ আদালতে আপিল করে সম্প্রতি প্রার্থীতা ফিরে পেয়েছিলেন তিনি। মাশরাফীর প্রতিদ্বন্দ্বীর তালিকায় তিনি প্রথমে ছিলেন। কিন্তু হটাৎ অসুস্থতার দোহাই দিয়ে মাশরাফীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। এর মধ্য দিয়ে মাশরাফীর জয় অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছে।

এদিকে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির হয়ে নড়াইল ০২ আসনে নির্বাচন করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নড়াইল জেলা সভাপতি ও আওয়ামীলীগ জোটের সাবেক এমপি শেখ হাফিজুর রহমান। জানা যায়, আওয়ামীলীগ জোটের মনোনয়ন নিয়ে তিনি ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন। ফলে ভোটের মাঠে তিনিও একেবারে গুরুত্বহীন নন। তবে সংশ্লিষ্টদের ধারণা, তিনি ২০১৪ সালে জোটের প্রার্থী হিসেবে অংশ নিয়ে বিএনপি বিহীন নির্বাচনে অনেকটা হেসেখেলে জয় পেয়েছিলেন। অন্যদিকে এবার ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়ায় ভোটের মাঠে প্রভাব ফেলতে পারবেন না তিনি। তাছাড়া নির্বাচনী মাঠে সেভাবে নেই তার প্রচার-প্রচারণা। সবজায়গা দেখা মিলছে হাতুড়ি মার্কার পোস্টারও।

অপরদিকে মিনার প্রতীক নিয়ে লড়ছেন ইসলামী ঐক্যজোটের প্রার্থী হাফেজ মাওলানা মাহবুবুর রহমান। গত নির্বাচনেও এ আসনে প্রার্থী ছিলেন তিনি। এছাড়াও লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির ফায়েকুজ্জামান ফিরোজ। আরো লড়ছেন গণফ্রন্টের লতিফুর রহমান। তাছাড়াও প্রার্থী হয়েছেন এনপিপির মনিরুল ইসলাম, ও স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ নূর ইসলাম।

তবে এত প্রার্থী থাকলেও নির্বাচনে কাউকেই তেমন প্রচার-প্রচারণা চালাতে দেখা যায়নি। এসব প্রার্থীরাও সাধারণ মানুষের কাছে তেমন পরিচিত নন। ভোট চাইতে তারা যাচ্ছেন না ভোটারদের নিকটও। এছাড়া নির্বাচন নিয়ে মানুষের মাঝে তেমন আগ্রহও লক্ষ্য করা যাচ্ছে না৷ ফলে বলা যাচ্ছে, শক্ত প্রতিদ্বন্দ্বীহীন নির্বাচনে নিশ্চিত জয়ের দিকে এগিয়ে যাচ্ছেন নৌকার প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজা। জয় নিশ্চিত হলে পরপর দ্বিতীয়বারের মতো আসনটির সংসদ সদস্য নির্বাচিত হবেন তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে