বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সিরাজগঞ্জে ৬টি আসনে নৌকার জয় জয়কার

সিরাজগঞ্জ প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১২:৫১
সিরাজগঞ্জে ৬টি আসনে নৌকার জয় জয়কার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ৬টি আসনেই আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ১১ টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মীর মাহবুবুর রহমান তার কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে সিরাজগঞ্জ-১ (কাজীপুর- সদরের একাংশ) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী তানভীর শাকিল জয় ২ লাখ ৭৮ হাজার ৯৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গন প্রতীকের জহুরুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ১৩৯ ভোট। সিরাজগঞ্জ-২ (সিরাজগঞ্জ সদর-কামারখন্দ) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ড. জান্নাত আরা হেনরী ১ লাখ ৮৪ হাজার ৮৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গন প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী আমিনুল ইসলাম পেয়েছেন ৪ হাজার ৫৮০ ভোট।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক ডা. আব্দুল আজিজ নির্বাচিত হয়েছেন। তিনি ১ লাখ ১৭ হাজার ৬৪২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হোসেন সুইট ঈগল প্রতীক পেয়েছেন ৪৪ হাজার ৭০৮ ভোট।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম ২ লাখ ২০ হাজার ১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির হিল্টন প্রামানিক লাঙ্গন প্রতীক পেয়েছেন ৭ হাজার ৮৮ ভোট।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রার্থী আব্দুল মমিন মন্ডল ৭৭ হাজার ৪২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ঈগল প্রতীক পেয়েছেন ৭৩ হাজার ১৮৩ ভোট। সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রার্থী চয়ন ইসলাম ১ লাখ ২৮ হাজার ৮৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু ঈগল প্রতীকে পেয়েছেন

২৫ হাজার ৬৭৬ ভোট।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে