শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সাতকানিয়ায় নির্বাচনোত্তর সহিংসতা, গুলিবিদ্ধ ১

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ০৯:১৪
আপডেট  : ০৯ জানুয়ারি ২০২৪, ০৯:৪০
সাতকানিয়ায় নির্বাচনোত্তর সহিংসতা, গুলিবিদ্ধ ১

চট্টগ্রামের সাতকানিয়ায় নির্বাচনোত্তর সহিংসতায় ১ জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। আহতের নাম মোহাম্মদ আরমান(২৯)।

ঘটনাটি ঘটে গত রোববার(৭ জানুয়ারী) রাত ১১টার সময় সাতকানিয়া সদর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড দূর্লভের পাড়া হোসেন নগর এলাকায়। আহত আরমান এলাকার নুরুল ইসলামের ছেলে। বর্তমানে তিনি ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। আরমানের একটি চোখ নষ্ট হয়ে গেছে বলে তার বড় ভাই জানান।

জানা যায়, রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আরমানসহ তারা তিন ভাই হোসেন নগর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা মার্কার পক্ষে পুলিং এজেন্ট ছিলেন। নির্বাচন চলাকালীন কেন্দ্রের ভেতরে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় স্বতন্ত্র প্রার্থীর পুলিং এজেন্টদের সাথে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। নির্বাচন চলাকালীন কেউ কাউকে কিছু করতে না পেরে বিষয়টি চাপা ক্ষোভের সৃষ্টি হয়ে থাকে। নির্বাচনের ফলাফল স্বতন্ত্রের অনুকুলে গেলে তাদের শক্তি একটু বৃদ্ধি পায়। ফলে দ্রুতগতিতে তারা বেশ কিছু লোকজন নিয়ে নৌকার এজেন্টদের বাড়ির সামনে এসে গালাগাল করতে থাকে।

এতে ক্ষুব্ধ হয়ে আহত আরমানসহ তার ভাইয়েরাও পাল্টা গালমন্দ করেন। তখন প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে তাদের উপর গুলি চালালে আরমানরা দৌঁড়ে পালিয়ে বিল্ডিংয়ের ছাদে উঠে যান। অতঃপর উভয় পক্ষের মধ্যে গালি পাল্টা গালি চলতে থাকে। এক পর্যায়ে জয়নাল ও জাহেদ দূ' জনই সুপারি গাছ উঠে আরমানের বাড়ির ছাদে গিয়ে গুলি করতে থাকে। এ সময় আরমানের বড় ভাই মোহাস্মদ হাসানসহ অন্যজন ভেতরে কক্ষে ঢুকে গেলেও আরমান গুলিবিদ্ধ হন। পরে গুরুতর আহত আরমানকে উদ্ধার সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজর হাসপাতাল নিয়ে সেখান থেকে ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়।

আরমানের বড় ভাই সোহাম্মদ হাসান জানান, গুলিতে আমার ছোট ভাই আরমানের একটি চোখ নষ্ট হয়ে গেছে। তার বুকে মুখে অসংখ্য গুলিবিদ্ধ হয়েছে।

এ ব্যপারে যোগাযোগ করা হলে সাতানিয়া থানা অফিসার ইনচার্জ প্রিটন সরকার ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, ওই ঘটনায় এখনো কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পাওয়ার পর তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে