শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মাশরাফীকে নতুন মন্ত্রীসভায় দেখতে চান নড়াইলবাসী

রূপক মুখার্জি,  লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ১৩:০০
মাশরাফীকে নতুন মন্ত্রীসভায় দেখতে চান নড়াইলবাসী

নড়াইল-২আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্তজা দ্বিতীয়বারের মতো বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। বিজয়ের খবরের পর রাত থেকে বিভিন্ন স্থান থেকে ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, বিতরন করা হয় মিষ্টি। আর এর সাথে সাথেই নড়াইলবাসী দীর্ঘদিনের দাবি মাশরাফি বিন মর্তুজাকে মন্ত্রী হিসাবে দেখতে চান তারা।

জানা গেছে, স্বাধীনতার পর থেকে আজ পর্যন্তু নড়াইল জেলায় কোন মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী হয়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা ২ লাখ ৭১ হাজার ২’শ ১০ ভোট পেয়ে নির্বাচিত হন। এলাকার উন্নয়নে কাজ করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে পুনরায় মনোনয়ন দেয়া হয়। আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয়বারের মতো বে-সরকারি ভাবে সংসদ সদস্য নির্বাচিত হন। গত ২৪ ডিসেম্বর ভোটের মাঠে এসে মাত্র ১৪ দিনে নির্বাচনী এলাকার প্রতিটি এলাকা চষে বেড়ান। ভোটারও তাদের কথা রেখেছে তাকে বিপুল ভেটে বিজয়ী করেন।

প্রকাশিত ফলাফলে মাশরাফী বিন মোর্তজা পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১’শ ২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান। তিনি পেয়ছেন মাত্র ৪ হাজর ৪১ ভোট। ১ লাখ ৮৫ হাজার ৬১ ভোটের ব্যবধানে বিজয়ী হন মাশরাফী বিন মোর্তজা।

মাশরাফীর বন্ধু সুমন দাস বলেন, 'মাশরাফী অত্যন্ত ভালো মনের মানুষ। দ্বিতীয়বারের মতো এমপি হয়েছে, আমরা তাকে মন্ত্রী হিসাবে দেখতে চাই '।

সাংস্কৃতিক কর্মী গাজী আব্দুল মজিদ বলেন, নড়াইলের মানুষ সব সময় নৌকার পক্ষে ভোট দিয়ে আসলেও আমাদেও জেলায় কখনো মন্ত্রীত্ব আসেনি, আমরা আশা করছি এবার মন্ত্রীত্ব পাবো'।

সদর উপজেলা আউড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এস এম পলাশ বলেন, সংসদ সদস্য মাশরাফী বিগত পাঁচ বছরে এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। মাশরাফীকে মন্ত্রীত্ব দিলে নড়াইলসহ সারা দেশে উন্নয়নের ধারা আরও গতি পাবে।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খোকন কুমার সাহা বলেন, মাশরাফীর ছোঁয়ায় তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। নড়াইলবাসী আজীবন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননত্রেী শেখ হাসিনার সাথে থেকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আসছে। তাই আমাদের দাবি মাশরাফীকে মন্ত্রীত্ব দেয়া হোক।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম বলেন, নড়াইলের মাটি আওয়ামীলীগের ঘাঁটি, এখানকার মানুষ কখনও নৌকার বিরুদ্ধে যায়নি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নড়াইলবাসীর দাবি একজন সৎ, যোগ্য, ন্যায়বান ব্যক্তি মাশরাফী বিন মর্তুজা এমপিকে মন্ত্রী হিসাবে দেখতে চায়। আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী নড়াইলবাসীর চাওয়ার প্রতি সম্মান দেখিয়ে মাশরাফীকে মন্ত্রীত্ব দিবেন।

লোহাগড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি আশরাফুল আলম বলেন, 'মাশরাফীকে মন্ত্রীত্ব দেওয়া এখন সময়ের দাবী'।

বিজয়ী হয়ে মাশরাফী নড়াইলবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মন্ত্রীত্ব দেয়া না দেয়া মাননীয় প্রধানমন্ত্রী বিষয়। আমি সংসদ সদস্য ছিলাম নতুন করে জনগন পুনরায় নির্বাচিত করেছে তাদের জন্য কাজ করতে চাই, যাতে নড়াইলের মানুষ ভালো থাকে।

মাশরাফী আরও বলেন, ‘‘আওয়ামী লীগের জেলা ও উপজেলার এবং তৃণমূলের নেতাকর্মীদের অসংখ্য ধন্যবাদ। এক মাস ধরে তারা কঠোর পরিশ্রম করেছেন। লোহাগড়াবাসী সবসময় নৌকা প্রতিককে বিজয়ী করেছেন। এবার নড়াইল সদরের ভোটাররা লোহাগড়ার মতো ভোট দিয়েছেন। সর্বোচ্চ চেষ্টা করবো নড়াইলের উন্নয়নের জন্য’ কাজ করার। নড়াইলবাসীকে ধন্যবাদ জানান দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করার জন্য। ধন্যবাদ জানাতে ভুল করেননি গণমাধ্যম কর্মীদেরও। বিগত ১৪টি দিন আমাদের পাশে থেকে সংবাদ পরিবেশনের জন্য ধন্যবাদ জানান, এই নড়াইল এক্সপ্রেস।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে