শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফিলিস্তিনিদের পক্ষে মাঠে শিবির

যাযাদি ডেস্ক
  ০৫ মে ২০২৪, ১১:২০
ছবি-যায়যায়দিন

গতকাল রাজধানীতে বিশাল মিছিল করেছে বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির। মিছিল ও সমাবেশে শিবিরের দাবি ছিল অবিলম্বে গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি এবং দখলদার ইসরায়েলকে তাদের কর্মকাণ্ডের জন্য বিচারের মুখোমুখি করতে হবে।

জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি ইসলামী ছাত্রশিবির আহ্বান জানিয়েছে ফিলিস্তিনিদের পক্ষে কাজ করার । ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির।

শনিবার (৪ মে) সকালে মিছিলটি রাজধানীর মিরপুর ১০ নম্বর থেকে শুরু হয়ে কাজীপাড়া এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশটি কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এমএ জামান ভূঁইয়া পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ। মিছিলে শাখা সেক্রেটারি এইচএমএস মাহমুদসহ শাখার বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আজিজুর রহমান আজাদ বলেন, ফিলিস্তিনি মুসলমানদের ওপর দখলদার ইসরায়েলি বাহিনী হামলা চালাচ্ছে। ইতিমধ্যে তারা আমাদের পঁয়ত্রিশ হাজার ভাই-বোনকে অন্যায়ভাবে হত্যা করে শহিদ করেছে। আটাত্তর হাজার ভাই-বোন তাদের হামলায় আহত ও পঙ্গুত্ব বরণ করেছে। খাদ্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা, বিদ্যুৎ, পানি সবদিক থেকে নির্যাতনের স্বীকার হচ্ছে আমাদের ভাইয়েরা। খাদ্যের অভাবে ফিলিস্তিনি জনগণ হাহাকার করছে, মৃত্যুবরণ করছে। এমতাবস্থায় একজন মুসলিম হিসেবে আমরা নিশ্চুপ থাকতে পারি না।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে