রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন 

সংসদ নির্বাচনে হারলেও উপজেলাতে জিতলেন নজরুল ইসলাম

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ২২ মে ২০২৪, ১৪:৪৭
সৈয়দ নজরুল ইসলাম

গত জানুয়ারি-২০২৪ সংসদ সদস্য নির্বাচনে পরাজিত হলেও এবার ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। তিনি কাপ-পিরিচ প্রতীকে মোট ৮১ হাজার ৮৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মহসীন আলী মিয়া মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৭ হাজার ২০ ভোট।

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় ভোটগ্রহণ শেষে শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. উজ্জল হোসেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো. রেজাউল করিম বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে এবং কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়া প্রায় ৩৪ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

প্রসঙ্গত, সৈয়দ নজরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য গত ২ নভেম্বর স্থানীয় সরকার সচিব বরাবর পদত্যাগপত্র দাখিল করেছিলেন। পরে স্বতন্ত্রভাবে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করলে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকার মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের কাছে পরাজিত হন।

শিবগঞ্জ উপজেলা একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ১৬৬টি এবং মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন ও নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন।

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং তিন জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে