বড় পতনে পুঁজিবাজারে সপ্তাহ শুরু

বড় পতনে পুঁজিবাজারে সপ্তাহ শুরু

সূচকের বড় পতনের মধ্য দিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১২ ডিসেম্বর) দেশের পুঁজিবাজারে লেনদেন হয়েছে। বিক্রির চাপে বাজারে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। তবে লেনদেন কিছুটা বেড়েছে।

এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৬৪ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১৯৭ পয়েন্ট।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার বাজারটিতে ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৯৯টির, কমেছে ২৪২টির, আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

তাতে ডিএসইর প্রধান সূচক ৬৪ পয়েন্ট কমে ৬ হাজার ৯২০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ৮ পয়েন্ট, আর ডিএস-৩০ সূচক কমেছে ২৮ পয়েন্ট।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১৪৮ কোটি ২৩ লাখ ৮৭ হাজার টাকা। এর আগের দিন বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১ হাজার ৪৩ কোটি ৪৫ লাখ ৬৫ হাজার টাকা।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল- ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ার, সোনালী পেপার, ফরচুন সুজ, ব্রিটিশ আমেরিকান টোবাকো, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ডেল্টা লাইফ ইন্সুরেন্স এবং জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ১৯৭ পয়েন্ট কমে ২০ হাজার ২৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৮৪টির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৯৯টির, আর অপরিবর্তিত ছিল ১৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৩ লাখ ৮৯ হাজার টাকা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে