বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

ফ্রান্সের সামনে বেলজিয়াম, ইতালির মুখোমুখি স্পেন

ফ্রান্সের সামনে বেলজিয়াম, ইতালির মুখোমুখি স্পেন

উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় আসরের ফাইনালসে শেষ চারে স্পেনের বিপক্ষে খেলবে ইতালি। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামকে। সুইজারল্যান্ডের নিওঁতে বৃহস্পতিবার ২০২০-২১ নেশন্স লিগ ফাইনালসের ড্র অনুষ্ঠিত হয়। ফাইনালসের সব ম্যাচ হবে ইতালির মিলান ও তুরিনে।

আগামী বছরের ৬ অক্টোবর মিলানের সান সিরোয় প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে ইতালি ও স্পেন। পরদিন তুরিনের ইউভেন্তুস স্টেডিয়ামে শেষ চারের অন্য ম্যাচে লড়বে ফ্রান্স ও বেলজিয়াম। ১০ অক্টোবর তুরিনে হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ, একই দিনে মিলানে হবে ফাইনাল।

গত সেপ্টেম্বর-নভেম্বরে হওয়া গ্রুপ পর্বে ‘এ’ লিগে চার গ্রুপের সেরা হয়ে ফাইনালসে পা রাখে এই চার দল। নেদারল্যান্ডস, পোল্যান্ড ও বসনিয়া-হার্জেগোভিনাকে পেছনে ফেলে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয় ইতালি। ছয় ম্যাচে তারা জেতে তিনটি, অন্য তিনটি ড্র। পাঁচ জয় ও এক হারে দুই নম্বর গ্রুপের সেরা হয় বেলজিয়াম। তারা পেছনে ফেলে ডেনমার্ক, ইংল্যান্ড ও আইসল্যান্ডকে।

তিন নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে ফাইনালসে ওঠে ফ্রান্স। গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল, ক্রোয়েশিয়া ও সুইডেনকে পেছনে ফেলা দলটি জেতে পাঁচটি, ড্র করে অন্যটি।

আর জার্মানি, সুইজারল্যান্ড ও ইউক্রেনকে পেছনে ফেলে চার নম্বর গ্রুপের সেরা হয় স্পেন। ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা জেতে তিনটি ম্যাচ, ড্র করে একটি। হারে অন্য দুটি ম্যাচে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে